Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরদীতে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ভূমি মন্ত্রীর দুঃখ প্রকাশ

পাবনা জেলা ও ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৭, ৬:৫৩ পিএম

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. ২৮ নভেম্বর পাবনার ঈশ্বরদী রূপপুরে স্থানীয় যুবকদের হাতে সাংবাদিকদের উপর হামলার জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় প্রকৃত জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে সাংবাদিকদের জানান।

আজ (শুক্রবার ) ঈশ্বরদী প্রেসক্লাবে গত ২৫ নভেম্বর জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণকে ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি দেওয়ায় ঈশ্বরদীতে অনুষ্ঠিত জমকালো আনন্দ মিছিল ও র‌্যালিতে অংশ নেওয়া সর্বস্তরের মানুষকে ধন্যবাদ জ্ঞাপনের উদ্দেশে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় মন্ত্রী এ কথা বলেন।
২৯ নভেম্বর প্রধানমন্ত্রীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন অনুষ্ঠানের আগের দিন স্থানীয় যুবকদের হাতে পাবনার বিভিন্ন মিডিয়া কর্মীদের উপর হামলা চালানোর কারণে ভূমিমন্ত্রী দুঃখ প্রকাশ করে বলেন, সাংবাদিকতা একটি মহৎ পেশা। সংবাদ মাধ্যম কর্মীদের সাথে কারো কোনপ্রকার অশোভন আচরণ করা কাম্য নয়। সাংবাদিক পেশার সাথে যারা জড়িত তাদের সম্মান দেখাতে হবে। সাংবাদিকদের কাজ হলো দল, মত, গোষ্ঠী তথা সকলের ভুলভ্রান্তিগুলো জাতির সামনে তুলে ধরা এবং স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে কলম লড়াই চালিয়ে যাওয়া। সমস্যা থাকলে সম্মিলিতভাবে এর সমাধান করা উচিত।সূত্র মতে, ভূমি মন্ত্রী ঈশ্বরদীতে সাংবাদিকদের উপর হামলার বিষয়টি নিয়ে পাবনা প্রেসক্লাবে মত বিনিময় করবেন বলে জানা গেছে।
ভূমিমন্ত্রী গত ২৫ নভেম্বর ২০১৭ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চ ভাষণকে ইউনেস্কো কর্তৃক শ্রেষ্ঠ ভাষণ হিসেবে স্বীকৃতি দেওয়ায় ঈশ^রদী আনন্দ র‌্যালিতে অংশ নেওয়া বিপুল জনতার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, এদেশের মানুষের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি, গত ২৫ নভেম্বর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দেশব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় এদেশের বিপুল সংখ্যক মানুষ যে আনন্দ উল্লাস করেছে।
ঈশ^রদী প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক স্বপন কুমার কুণ্ডুর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তার, ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম.এ. বাতেন, দৈনিক ইনকিলাবের ঈশ্বরদী প্রতিনিধি এস.এম. রাজা, সেলিম সরদার, দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার অরুণ কর্মকার, হাসানুজ্জামান, কে.এম. আবুল বাসার, শেখ মহসিন, এম.এ. কাদের, আবুল হোসেন, মিশুক প্রধান, তৌহিদ আক্তার পান্না, এস.এম. ফজলুর রহমান, জাহাঙ্গীর আলম, আমিরুল ইসলাম রিংকু প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাবনায় আগমনের আগের দিন বুধবার ঈশ্বরদীতে পেশাগত দায়িত্ব পালন করছিলেন, পাবনার সময় ও দৈনিক বাংলাদেশে প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ, এটিএন নিউজের রাইসুল জয় ও ডিবিসি টিভির পার্থ হাসান । তারা একটি দোকানে বসে নিরাপত্তা ব্যবস্থা এবং অন্যান্য বিষয় নিয়ে একটি প্যাকেজের ফুটেজ এডিটের কাজ করছিলেন। এমন সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট রবিউল আলম বুদুর গাড়ির উপর রূপপুর হাট মোড়ে ভাঙচুর চালানো হয়। এ সময় এটিএন নিউজের পাবনা প্রতিনিধি রাইসুল জয় ছবি ধারণের চেষ্টা করলে হামলাকারীরা তার উপর লাঠি-সোটা দিয়ে হামলা চালায়। তার চিৎকারে সময় টিভির সৈকত আফরোজ আসাদ, ডিবিসি’র পার্থ হাসান এগিয়ে এলে তাদের উপর হামলা করা হয়। রাইসুল জয় ও সৈকতের ঘাড় ও মাথায় আঘাত করা হয়। তাদের তাৎক্ষণিকভাবে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। এই ঘটনায় ভূমি মন্ত্রীর পুত্র যুবলীগ নেতা তমাল, রাজীবসহ অজ্ঞাতনামাদের অভিযুক্ত করে বুধবার রাতে ঈশ্বরদী থানায় মামলা দায়ের করা হয়। পাবনার সাংবাদিকরা হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করেন। কালো ব্যাজ ধারণের আজ শেষ দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভূমি মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ