Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মের প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস আছে - ভূমি মন্ত্রী

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ৫:১২ পিএম

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, ধর্মের প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস বাংলাদেশ আওয়ামী লীগের সবসময় ছিল এবং আছে। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র ও স্বাধীন সার্বভৌম বাংলাদেশের প্রতি আস্থাশীল।
আজ (শুক্রবার) পাবনার ঈশ্বরদীর ফরাজী পাড়াস্থ সাঁড়া গোপালপুর হযরত আবু হুরায়রা (রাঃ) কওমীয়া মাদ্রাসার ছাদ ঢালাই এর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ভূমি মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর পূর্ব পুরুষ ইসলামের বাণী নিয়ে সুদূর ইরাক থেকে এদেশে এসেছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু ধর্মপ্রাণ মুসল্লীদের জন্য ইসলামিক ফাউন্ডেশন, টঙ্গিতে বিশ্ব ইজতেমার জন্য জায়গা নির্ধারণ এবং কাকরাইল মসজিদ স্থাপন করে ভ্রাতৃপ্রতীম বিশ্ব মুসলিম উম্মাহর যোগাযোগের একটি সেতুবন্ধন রচনা করেছিলেন। তিনি বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি দল অপপ্রচার করে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এলে এ দেশ হিন্দুর দেশ হয়ে যাবে। জননেত্রী শেখ হাসিনা একজন ধর্মপরায়ণ মানুষ। এ দেশের মাটি ও মানুষের কল্যাণের কথা তিনি সবসময় ভাবেন। তিনি তাহাজ্জুতের নামাজ আদায় করেন, ফজরের নামাজ আদায় করেন এবং কোরআন তেলাওয়াতের পর রাষ্ট্রীয় কাজে মনোনিবেশ করেন। এটি তাঁর দৈনন্দিন রুটিন । ভূমি মন্ত্রী বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম ফজিলাতুননেসা মুজিব, শেখ জামাল, শেখ কামাল, শেখ রাসেল ও নিকট আত্মীয় পরিজনসহ ৫৪ জনকে হত্যা করা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতো দুঃখ ও শোককে ধারণ করেও এদেশের গণমানুষের আর্থ-সামাজিক ব্যবস্থার উন্নয়ন ঘটাতে দিন- রাত পরিশ্রম করে যাচ্ছেন।
তিনি আরও বলেন, ইতোপূর্বে এদেশের আলেমদের শিক্ষার মান নির্ধারণ থেকে অনেক দুরে রাখা হয়েছিল। শেখ হাসিনা আলেম -ওলামাদের প্রতি ছিলেন আন্তরিক। তিনি গত ১৮ সেপ্টেম্বর ২০১৮ তারিখে দেশের দাওরায়ে হাদীসকে মাস্টার্স সমমানের স্বীকৃতি প্রদান করেছেন। জাতীয়ভাবে স্বীকৃতি দিয়েছেন ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়কে। এটা কোন রাজনৈতিক চুক্তি না। এটি হলো বিশ্বাসের মাধ্যমে পারস্পরিক সম্পর্ক স্থাপনের স্বীকৃতি। তিনি বলেন, সর্বোচ্চ ডিগ্রী অর্জনের মাধ্যমে এখানকার ছাত্ররা দেশে বিদেশে সুনাম অর্জন করবে। ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ উন্নত বাংলাদেশ গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধভাবে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান ।



 

Show all comments
  • Shakil Ahmed ২ নভেম্বর, ২০১৮, ৮:৪৬ পিএম says : 0
    joss
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ