Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আশুলিয়ায় বাউলশিল্পীকে গণধর্ষণ, গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় এক বাউল শিল্পীকে আটকে রেখে গণ ধর্ষনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ধর্ষীতা নিজে বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার সকালে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করে। এঘটনায় পুলিশ এক জনকে গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার দুপুরে গ্রেপ্তারকৃত গাজীরচট এলাকার ফজল ভুইয়ার ছেলে বাদশা ভুইয়াকে (৪০) আদালতে পাঠিয়েছে। তবে এঘটনার মূলহুতা মামলার আসামী একই এাকার এমারত ভুইয়ার ছেলে সুজন ভুইয়া (৩৫) পলাতক রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ধর্ষীতাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ওয়ান ষ্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে। এরআগে বুধবার দুপুরে আশুলিয়ার গাজীরচট এলাকায় এ ঘটনা ঘটে।

মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) বিলায়েত হোসেন জানান, আশুলিয়ার পলাশবাড়ী এলাকায় থেকে ৩০বছর বয়সি ওই নারী বিভিন্ন অনুষ্ঠানে বাউল গান করতেন।

বুধবার দুপুরে তিনি গাজীরচট এলাকায় পাওনা টাকার জন্য আবুল কালাম নামের অপর এক বাউল শিল্পীর দোকানে যায়। এসময় কালাম নারী শিল্পীকে দোকানে বসিয়ে রেখে বাহিরে চলে গেলে সুজন ভুইয়া এক শিশু দিয়ে তাকে ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষন করে।

পরে বাদশা নামের আরেক ব্যাক্তি ওই শিল্পীকে তার বাড়ির একটি কক্ষে নিয়ে গিয়ে আবারো ধর্ষণ করে। এরই মধ্যে দোকানী কালাম বিষয়টি জেনে যায়।

বাদশা ও সুজন বাউল শিল্পী কালামকে তাদের বাড়িতে ডেকে নিয়ে এসে মারধর করে এ ঘটনা কাউকে না জানানোর জন্য হুমকি দেয়। এছাড়াও এ বিষয়ে কাউকে জানালে তাকে ইয়াবা দিয়ে পুলিশের হাতে তুলে দেওয়ার হুমকিও দিয়ে সন্ধ্যার দিকে দুই বাউল শিল্পীকেই মারধর করে ছেড়ে দেয় তারা।

এ ঘটনায় ধর্ষীতা বুধবার রাতে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ বাদশা ভুইয়াকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। তবে পলাতক সুজন ভুইয়াকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ