Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৬

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

গোপালগঞ্জ, ঝিনাইদহ, মাদারীপুর, কুমিল্লার চৌদ্দগ্রাম, যশোরের চৌগাছা ও চাঁদপুরের কচুয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৬ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গোপালগঞ্জের কাশিয়ানীতে পৃথক ৩টি সড়ক দুর্ঘটনায় মো. রিফাত শেখ (১২) নামে এক শিশু নিহত ও কমপক্ষে ৪০ জন আহত হয়েছে। গতকাল বুধবার ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার রাতইল, পোনা ও গোপালপুরে এ সড়ক দুর্ঘটনা ৩টি ঘটে। নিহত রিফাত শেখ কাশিয়ানী উপজেলার ঘোনাপাড়া গ্রামের মধু শেখের ছেলে।

ওসি আজিজুর রহমান জানান, একই সড়কের পোনা বাসস্টান্ডের অদুরেই দুপুর আড়াই টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী ইমাদ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার খাদে পড়ে গেলে কমপক্ষে ২৫ যাত্রী আহত হয়। মারাতক আহত ৮ জনকে কাশিয়ানী ও গোপালগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে, ওই সড়কের গোপালপুর বাসস্টান্ডে একই সময়ে দুপুর পৌনে ৩ টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেসের একটি বাসের মালবোঝাই ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে ১৫ জন যাত্রী আহত হয়।

ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহ সদর উপজেলার বাজারগোপালপুর এলাকায় গতকাল বুধবার মটরসাইকেলের ধাক্কায় মসলেম মন্ডল ওরফে বাবলু (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি বেড়াশুলা গ্রামের মৃত তরফ আলী মন্ডলের ছেলে। ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, সকালে বৃন্ধ মসলেম মন্ডল বাড়ি থেকে মাঠে যাচ্ছিল। এসময় একটি দ্রæতগামী মোটর সাইকেল তাকে ধাক্কা দিলে রাস্তার উপর ছিটকে পড়ে গুরুতর আহত হয়। সেখান থেকে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ডাঃ নুপুর তাকে মৃত ঘোষণা করেন।

মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈর উপজেলার কামালদী এলাকায় গতকাল বুধবার দুপুরে সড়ক দুর্ঘটনায় হালিম বেপারী নামে এক বৃদ্ধা নিহত হয়েছে। জানা গেছে, রাজৈর উপজেলার কামালদী তেলের পাম্পের সামনে বরিশালগামী তেলবাহী ট্রাক এক বৃদ্ধ পথচারী হালিম বেপারীকে (৭০) পিছন দিক থেকে ধাক্কা দেয়। এসময় হালিম বেপারী ঘটনাস্থলেই নিহত হয়।

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে গতকাল বুধবার সকালে মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে এয়াকুব আলী সবুজ (২৬) নামের এক যুবক নিহত হয়েছেন। তিনি উপজেলার শ্রীপুর ইউনিয়নের ভিতরচর গ্রামের শহিদুল ইসলামের ছেলে এবং ছুফুয়া এলাকার আমির শাটস্র্ গার্মেন্টসের কর্মচারি।

নিহতের চাচাতো ভাই খোরশেদ আলম জানান, সবুজ বুধবার সকালে কর্মস্থলে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে মোটর সাইকেল নিয়ে বের হয়। পথিমধ্যে নালঘর রাস্তার মাথা সংলগ্ন ইটভাটার সামনে একটি সিএনজি অটোরিকশার মুখোমুখি হলে সবুজের মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে লাগে। এতে তিনি গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার শেষে কুমিল্লা সেন্ট্রাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

কচুয়া (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা জানান, চাঁদপুরের কচুয়া উপজেলার বাচাঁইয়া ব্রিকফিল্ড এলাকায় সড়ক দুর্ঘটনায় মটরসাইকেল আহোরীর মৃত্যুর ৬ ঘন্টা পর আহত ইসহাক মিয়া (২৫) ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গতকাল বুধবার সন্ধ্যায় কচুয়া-সাচার-ঢাকা সড়কের বাচাইয়া এলাকায় কার্ভারভ্যান ও মটর সাইকেল মুখোমুখি সংঘর্ষ হয়।

চৌগাছা (যশোর) উপজেলা সংবাদদাতা জানান, যশোরের চৌগাছায় বাসের ধাক্কায় আব্দুল আজিজ (৬৪) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। এ দুর্ঘটনার পর থেকে চৌগাছার ৬টি রুটে যানচলাচল বন্ধ রয়েছে। নিহত আব্দুল আজিজ শহরের বিশ্বাসপাড়ার মৃত জুড়ন বিশ্বাসের ছেলে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকালে চৌগাছা-যশোর সড়কের চৌগাছা সরকারি কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা আহত বৃদ্ধকে উদ্ধার করে চৌগাছা হাসপাতালে নেয়। চৌগাছা হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুল হাই বলেন,উন্নয়ত চিকিৎসার জন্য তাকে যশোর জেনারেল হাসপাতালে রেফার করা হয়। তাকে যশোর জেনারেল হাসপাতালে নিলে কর্তব্য রত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ