Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুলিশ রাজনীতি নয়, জনগণকে রক্ষা করে

রাজারবাগে ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, পুলিশ রাজনীতি নয়, জনগণের জানমাল রক্ষা করে। এটা পুলিশের সাংবিধানিক দায়িত্ব।
গতকাল মঙ্গলবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে আয়োজিত ডিএমপির শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, রায়কে ঘিরে নিরাপত্তার কোনো শঙ্কা নেই। নগরবাসীর জানমালের নিরাপত্তা দিতে পুলিশ প্রস্তুত রয়েছে। পুলিশের সতর্ক অবস্থান ও নজরদারি রয়েছে। কোনো ধরনের অপতৎপরতা বরদাশত করা হবে না।
২০১৩-১৪ সালের জ্বালাও-পোড়াও, নৈরাজ্যের কথা উল্লেখ করে তিনি বলেন, সে সময়ে যে সহিংসতা চালানো হয়েছিল সেই দিন শেষ। ২০১৩-১৪ সালের পুনরাবৃত্তির চেষ্টা করলে সেই স্বার্থান্বেষী মহলকে কঠোর হাতে দমন করা হবে।
বর্তমানে রাজধানীতে চুরি-ডাকাতি, ছিনতাইসহ সংঘবদ্ধ অপরাধ নেই বললেই চলে এমন মন্তব্য করে ডিএমপি কমিশনার বলেন, এর কারণ রাত-দিন আমাদের পুলিশ, ডিবি ও কাউন্টার টেরোরিজম সদস্যরা সতর্ক থেকে দায়িত্ব পালন করে যাচ্ছে।
প্রধানমন্ত্রী বলেছেন, কোনো অপরাধীকে ছাড় দেয়া হবে না। তার নির্দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় পুলিশ কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে ডিএমপি সদস্যদের হাতে তিনি শিক্ষাবৃত্তির সনদ নগদ অর্থ তুলে দেন এবং এ বৃত্তি অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ