Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদত্যাগ করলেন ইন্টারপোল প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ৬:১৩ পিএম

আন্তর্জাতিক আইন প্রয়োগকারী সংস্থা ইন্টারপোলের প্রধানের পদ থেকে পদত্যাগ করেছে মেং হোয়াওয়ে। ইন্টারপোল জানিয়েছে, রোববার রাতে পদত্যাগ করেন মেং হোয়াওয়ে। তাক্ষণিকভাবে তার পদত্যাগ কার্যকর করা হবে বলে জানানো হয়েছে। তবে কি কারণে তিনি পদত্যাগ করেছেন সে বিষয়ে কিছু জানা যায়নি।
এর আগে চীনের নাগরিক মেং হোয়াওয়েকে একটি তদন্তের অংশ হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয় বেইজিংয়ে।
গত শুক্রবার মেংয়ের স্ত্রী দাবী করেন যে, সেপ্টেম্বরের শেষের দিকে তিনি চীনে যাওয়ার পর থেকে তার কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। এক সপ্তাহ ধরে পরিবারের সদস্যদের সঙ্গে তার কোন যোগাযোগ হচ্ছিল না।
সেপ্টেম্বরে ফরাসী শহর লিঁওর ইন্টারপোল সদর দফতর থেকে বেরিয়ে চীনে রওনা হওয়ার পর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। পরে জানা যায়, বিমানবন্দর থেকে তাকে আটক করেছিল চীনা কর্তৃপক্ষ।
ইন্টারপোল জানিয়েছে, মেং হোয়াওয়ের স্থলে নির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট দক্ষিণ কোরিয়ার কিম জং ইয়াং ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন। সূত্র: দা গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ