Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিনে এসে নিখোঁজ ইন্টারপোলের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১১:২১ এএম
আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের প্রেসিডেন্ট মেং হঙওয়েই নিখোঁজ হয়ে হয়েছেন। তার নিখোঁজের বিষয়ে তদন্ত শুরু করেছে ফ্রান্স। এক সপ্তাহ আগে ফ্রান্সের লিওন শহরে ইন্টারপোলের প্রধান কার্যালয় থেকে এক সপ্তাহের সফরে চীনে আসেন মেং। এরপর থেকে মেঙ-এর পরিবার তার আর কোনো হদিস পায়নি বলে জানায় পুলিশ। 'উনি ফ্রান্সে নিখোঁজ হননি,' বার্তা সংস্থা এএফপিকে জানায় সংশ্লিষ্ট একটি সূত্র।
 
মেংকে শেষবার ফ্রান্সে দেখা গেছে বলে জানায় ফরাসি আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র। তবে তিনি চীনে আছেন কি না সে বিষয়ে কোনো মন্তব্য করেননি ওই সূত্র।
 
হংকংভিত্তিক সাউথ চায়না মর্নিং পোস্ট পত্রিকা একটি সূত্রের বরাত দিয়ে জানায়, মেংকে (৬৪) চীনে জিজ্ঞাসাবাদের জন্য 'তুলে নিয়ে যাওয়া হয়েছে'।
 
পত্রিকাটির খবরে আরও বলা হয়, 'ডিসিপ্লিন অথরিটি' তাকে কেন ধরে নিয়ে গেছে বা তাকে কোথায় রাখা হয়েছে তা স্পষ্ট নয়।
 
চীনের কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক বক্তব্য দেয়নি। মেং চীনের কম্যুনিস্ট পার্টির একজন জ্যেষ্ঠ কর্মকর্তা।
 
মেং-এর স্ত্রী ও পুলিশের কাছে তার নিখোঁজ হওয়ার বিষয়ে অভিযোগ জানানোর পর ফ্রান্স তদন্ত শুরু করে। তিনি বলেন, গত ২৯ সেপ্টেম্বরের পর তিনি মেং-এর কোনো খোঁজ পাননি।
 
মেং ২০১৬ সালে ইন্টারপোলের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন। ২০২০ সাল পর্যন্ত তার ওই পদে বহাল থাকার কথা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্টারপোলের প্রেসিডেন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ