Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চীনে আটক ইন্টারপোলের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ৯:২৩ পিএম | আপডেট : ১২:০৭ এএম, ৭ অক্টোবর, ২০১৮

জিজ্ঞাসাবাদ করার জন্য চীনে ইন্টারপোলের প্রেসিডেন্ট মেং হংওয়েইকে আটক করা হয়েছে। মেং-এর বিরুদ্ধে একটি তদন্তের অংশ হিসেবে তাকে আটক করা হয়েছে বলে শনিবার জানিয়েছে হংকংভিত্তিক সাউথ চায়না মর্নিং পোস্ট। মেং নিখোঁজ হওয়ার খবর প্রকাশ হওয়ার একদিন পর এই প্রতিবেদনটি প্রকাশ করা হয়।

সাউথ চায়না মর্নিং পোস্ট এর খবরে বলা হয়, আন্তর্জাতিক পুলিশ সংস্থাটির প্রথম চীনা প্রেসিডেন্ট গত সপ্তাহে ফ্রান্সে সংস্থাটির প্রধান কার্যালয় থেকে চীনে ফেরার পরই তাকে কর্তৃপক্ষ ‘তুলে নিয়ে যায়’।

তবে, এখন পর্যন্ত চীনের জননিরাপত্তা মন্ত্রণালয় বা পররাষ্ট্র মন্ত্রণালয় এবিষয়ে কোনো মন্তব্য করেনি। তার বিরুদ্ধে কী তদন্ত করা হচ্ছে বা তাকে ঠিক কোথায় আটক রাখা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

মেং চীনের জননিরাপত্তা মন্ত্রণালয়েরও উপমন্ত্রী। মেং নিখোঁজ হওয়ার পর তার স্ত্রী বৃহস্পতিবার ফরাসি পুলিশকে বিষয়টি অবহিত করে। ফ্রান্সের পুলিশ শুক্রবার জানায় তারা মেংয়ের নিখোঁজ হওয়ার বিষয়ে তদন্ত শুরু করেছে।

চীনের আইন অনুযায়ী সেখানে কাউকে আটক করার ২৪ ঘণ্টার মধ্যে তার পরিবারকে অবহিত করার কথা, যদি না তাতে তদন্তের কোনো ক্ষতি হয়। কিন্তু মেংয়ের পরিবারকে এবিষয়ে এখনও কিছু জানায়নি কর্তৃপক্ষ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্টারপোলের প্রেসিডেন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ