Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবির আলাওল হলে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ৩:০৮ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে আবাসিক শিক্ষার্থীরা। পানি সংকট, নোংরা পনি সরবরাহ, টয়লেট সংস্কার, ধীর গতির ইন্টারনেট সংযোগসহ ১২টি দাবিতে আজ সোমবার বেলা ১১টার দিকে হলের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে তারা এ বিক্ষোভ করেন। তবে ঘণ্টাখানেক পর এক আবাসিক শিক্ষক তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে ছাত্ররা তালা খুলে দেন।
ছাত্ররা জানান, আলাওল হলে টয়লেটের অবস্থা খুবই খারাপ। অপরিষ্কার থাকায় টয়লেটে যাওয়া যায় না। ইন্টারনেট সংযোগের জন্য হলে ওয়াইফাই লাইন থাকলেও তা কাজ করেনা। হলের টিভি রুমে বসলে মাথার উপর ছাদের কংক্রিট ভেঙ্গে পড়ার ভয়। হলের বিভিন্ন যায়গার ছাদে ফাটল ধরায় ভয়ে থাকতে হয় কখন তা ভেঙ্গে মাথার উপর পড়ে। এছাড়া সম্প্রতি সাপের উপদ্রবে ভয়ে থাকছেন শিক্ষার্থীরা। এরকম ১২টি সমস্যা সমাধানের লক্ষে হলের প্রধান ফটকে তালা লাগিয়ে প্রায় এক ঘণ্টা বিক্ষোভ করেন তারা।
আলাওল হলের প্রাধ্যক্ষ আব্দুল হক ইনকিলাকে বলেন, ছাত্রদের ১২টি দাবি যৌক্তিক এই দাবিগুলো আমারও দাবি। আমি নিজেই তাদের সমস্যা তদারকি করেছি। এ বিষয়ে উপাচার্যের স্যারের সাথে আমার কথা হয়েছে। তিনি যতো টাকা লাগে দিবেন বলেছেন। কয়েকদিন পর হল সংস্কারের কাজ শুরু হবে। ### ০৮-১০-২০১৮



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থীদের বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ