Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিভাগ স্থানান্তরের প্রতিবাদে ইউএসটিসি শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর ফয়’স লেক এলাকায় অবস্থিত ইউনিভার্সিটি অব সাইয়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রাম (ইউএসটিসি)’র ফার্মেসি অনুষদের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। গতকাল (শনিবার) বেলা ১২টায় নতুন ভবনে বিভাগ স্থানান্তরের প্রতিবাদ জানিয়ে প্রশাসনিক ভবনের বারান্দায় অবস্থান নিয়ে শিক্ষার্থীরা এ বিক্ষোভ প্রদর্শন করে।
খুলশী থানা পুলিশ জানায়, প্রতিষ্ঠানটির ফার্মেসি অনুষদকে মূল ক্যাম্পাস সংলগ্ন আরেকটি একাডেমিক ভবনে সরিয়ে নেয়া হচ্ছিল। সে ভবনে যাওয়া না যাওয়াসহ বিভিন্ন দাবি নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ করে বারান্দায় অবস্থান নেয়। এসময় ইউএসটিসি’র ভিসি তার কক্ষেই ছিলেন, পরে কর্তৃপক্ষ তাদের আশ্বস্ত করে পাঁচদিন পর অনুষদ স্থানান্তর নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান।
ইউএসটিসি সূত্রে জানা যায়, ফয়’স লেক এলাকার ইউএসটিসি’র মূল ক্যাম্পাসে মেডিকেল কোর্সের পাশাপাশি অন্যান্য অনুষদের বিভিন্ন বিষয়ের ক্লাস-পরীক্ষা হত। পরবর্তীতে মেডিকেল বিভাগকে আলাদা করার জন্যই মূল ক্যাম্পাসের পাশেই সংস্থার নিজস্ব জমিতে অন্যান্য বিভাগগুলোকে সরিয়ে নেয়া হচ্ছিল।
ইউএসটিসি’র রেজিস্ট্রার জানান, ফার্মেসি অনুষদের শিক্ষার্থীদের নতুন ভবনে যাবার ব্যাপারে অনাগ্রহ রয়েছে। তবে বিক্ষোভের বিষয়ে তিনি কোন মন্তব্য করেননি। রেজিস্ট্রার বলেন, ইউএসটিসিতে সাইয়েন্স, বিজনেস, হিউম্যানেটিস ও ফার্মেসি অনুষদে ১০ বিষয়ে পড়ালেখা হয়। অন্যান্য বিভাগগুলোর নতুন ভবনে নিয়ে যাওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিভাগ স্থানান্তরের প্রতিবাদে ইউএসটিসি শিক্ষার্থীদের বিক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ