Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

হিলিতে জুট মিলে আগুন, দুই কোটি টাকার ক্ষয় ক্ষতির দাবী মালিকের

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১:২৯ পিএম

হিলিতে আরনু নামের একটি জুট মিলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ সোমবার সকাল ৮টার দিকে আগুনের ঘটনা ঘটে। প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিস। এতে ফায়ার সার্ভিস আগুনে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করতে না পারলেও মিলে যান্ত্রিক সংঘর্ষের কারনে আগুনের সুত্রপাত বলে তারা জানিয়েছে। মিল মালিকের দাবী ৮/১০ হাজার মন পাট পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।
হিলি আরনু জুট মিল মালিক আলহাজ্ব শেখ শাফি জানান, সকাল ৬টায় মিলের প্রথম শিফট চালু হওয়ার পরে সকাল ৮টার দিকে মিলের ভেতরে আগুন লাগে। মিলের ভিতরে পিছনের দিকে একটি মেশিনে সট সার্কিটের ঘটনা থেকে আগুনের সুত্রপাত ঘটে, এর পরে আস্তে আস্তে আগুনটা পুরো এলাকায় ছড়িয়ে যায়। আগুন নিয়ন্ত্রনে না আসাই পরে ফায়ার সার্ভিস একঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে মিলের ভিতরে থাকা প্রায় ৮/১০ হাজার মন পাট পুড়ে গেছে এতে করে প্রায় ২ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে তার দাবী।
হিলি ফায়ার সার্ভিস স্টেশন ফায়ারম্যান খালেদ বিন ওয়ালিদ জানান, মিলে যান্ত্রিক সংঘর্ষের কারনে আগুনের সূত্রপাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ