Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চারগুণ মূল্য ফেরত!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে ‘বি’ গ্রæপের শেষ ম্যাচে শুক্রবার ফিলিপাইনকে মোকাবেলা করে বাংলাদেশ। এদিন সন্ধ্যায় সিলেট জেলা স্টেডিয়াম ছিলো দর্শকে পরিপূর্ণ। তবে বহু দর্শক টিকিট কেটে স্টেডিয়ামে প্রবেশ করতে পারেননি। তাই স্থানীয় আয়োজকদের ঘোষণা ছিল বাংলাদেশ-ফিলিপাইন ম্যাচের টিকিট কেটেও যারা স্টেডিয়ামে প্রবেশ করতে পারেননি, সেই সব দর্শকদের গ্যালারির ৫০ টাকার টিকিটের মূল্যের বিপরীতে দ্বিগুণ অর্থাৎ ১০০ টাকা ফেরত দেয়া হবে। কিন্তু গতকাল সকালে ঘটলো অনাকাঙ্খিত ঘটনা। সিলেট জেলা স্টেডিয়ামে গিয়ে দর্শকরা ৫০ টাকার টিকিট ফেরত দিয়ে নিচ্ছেন চারগুণ অর্থাৎ ২০০ টাকা করে। সিলেট জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাফুফের সদস্য মাহি উদ্দিন সেলিম নিজেই দর্শকদের টিকিটের বিনিময়ে ২০০ টাকা করে দিয়েছেন।

এ প্রসঙ্গে মাহি উদ্দিন আহমেদ সেলিম বলেন, ‘প্রথমে ঘোষণা ছির, আমরা টিকিট মুল্যের দ্বিগুণ ফেরত দেব। কিন্তু পরে ভাবলাম এমনিতেই দর্শকরা হয়রানির শিকার হয়েছেন স্টেডিয়ামে এসে গ্যালারিতে প্রবেশ করতে না পেরে। এমন দর্শক আছে যাদের বাসা স্টেডিয়াম থেকে অনেকটা দূরে। খেলা দেখতে তাদের স্টেডিয়াম এলাকায় আসতে যাতায়াত বাবদ বেশ কিছু টাকা খরচ হয়েছে। তাই ২০০ টাকা করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

কাল সকাল থেকেই দর্শকরা বিচ্ছিন্নভাবে সিলেট জেলা স্টেডিয়ামে এসে টিকিট দিয়ে টাকা ফেরত নিয়ে যান। ম্যাচ না হলে টিকিটের টাকা ফেরত দেয়ার উদাহরণ আছে। কিন্তু হয়ে যাওয়া ম্যাচে এভাবে টিকিটের টাকা ফেরত দেয়া এবং তাও আবার মূল্যের চারগুণ- এটা নজিরবিহীন।
বাংলাদেশ ও ফিলিপাইনের ম্যাচের টিকিট কেনার পরও হাজার হাজার দর্শক অপেক্ষায় থেকে গ্যালরিতে প্রবেশ করতে না পেরে ঘরে ফিরে গেছেন। এমন ঘটনার ব্যাখ্যায় সেলিম বলেন, ‘বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আমরা কিছু সৌজন্য টিকিট দিয়েছিলাম। যে কারণে স্টেডিয়ামে দর্শক উপস্থিতি বেশী হয়েছে। ফলে গাটের টাকা খরচ করে টিকিট সংগ্রহের পরও অনেক দর্শক খেলা দেখতে পারেননি। এ জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু গোল্ডকাপ

২২ জানুয়ারি, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ