Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা না করলে সরকার বিপদে পড়বে : রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা না করলে সরকারকে বিপদে পড়তে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। গতকাল গুলিস্তানে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের দ্বিতীয় ধাপের ওয়ার্কশপে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, দেশের সমগ্র জনগণ আজ অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের জন্য ঐক্যবদ্ধ। তারা সবাই এ সরকারের পদত্যাগ ও পার্লামেন্ট ভেঙে দেয়ার মধ্য দিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়।

আ স ম রব বলেন, নির্বাচনের এক মাস আগ থেকে নির্বাচন শেষ হওয়ার ১০ দিন পর পর্যন্ত ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ কেন্দ্রভিত্তিক সেনাবাহিনী মোতায়েন চায়। এসব দাবি মেনে নিয়ে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা না করলে গণআক্রোশের কারণে সরকারকে বিপদে পড়তে হবে। সরকার বলছে তার প্রতি নাকি জনগণের সমর্থন রয়েছে। তাহলে অবাধ সুষ্ঠু নির্বাচন করতে ভয় কেন? প্রথম ধাপের ওয়ার্কশপে ১০০ জন অংশগ্রহণের পর দ্বিতীয় ধাপের ওয়ার্কশপে ৮০ জন অংশগ্রহণ করেন। সভায় এখন থেকে সবাইকে নির্বাচনী অ্যাকাউন্ট খুলে প্রয়োজনীয় টাকা জমা রেখে প্রস্তুত হওয়ার আহ্বান জানানো হয়।

আ স ম আবদুর রবের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ওয়ার্কশপে আরও উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সিনিয়র সহ-সভাপতি এম এ গোফরান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল করিম ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ