Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ছুটির দিনে সড়কে নিহত ৫

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ছুটির দিনেও সড়কে ঝরছে প্রাণ। দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ জন। নিহতের মধ্যে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের সিরাজগঞ্জের মুলিবাড়িতে ট্রাকচাপায় ব্যাটারিচালিত অটোভ্যানের দুই নারী, রংপুরের কাউনিয়ায় মাহিন্দ্র-ইজিবাইক সংঘর্ষে রাশেদুল ইসলাম (২৫) নামে এক যুবক রংপুর ও নাটোরে অ্যাম্বুলেন্স ও সিএনজির ত্রিমুখী সংঘর্ষে একজন ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এক কলেজ ছাত্রীসহ ৫জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
সিরাজগঞ্জ : বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের সিরাজগঞ্জের মুলিবাড়িতে ট্রাকচাপায় ব্যাটারিচালিত অটোভ্যানের দুই নারী যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল বিকেল সোয়া ৪টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের মুলিবাড়ি চেকপোস্ট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের কোনাগাঁতী গ্রামের মনোয়ারা খাতুন (৫০) ও চায়না খাতুন (৩৫)। আহতদের মধ্যে রফিকুল ইসলামকে (৪৩) আশঙ্কাজনক অবস্থায় সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলম জানান, যাত্রী নিয়ে অটোভ্যানটি সয়দাবাদ গোলচত্বর এলাকায় যাচ্ছিল। পথে একটি ট্রাক পেছন থেকে ভ্যানটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান ওই দুই নারী। আহত হন আরও দুই ভ্যানযাত্রী।
খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠায়। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে তিনি জানান। তবে দুর্ঘটনা কবলিত ট্রাকটিকে আটক করা হলেও চালক ও হেলপার পালিয়ে যায়।
রংপুর : রংপুরের কাউনিয়ায় মাহিন্দ্র-ইজিবাইক সংঘর্ষে রাশেদুল ইসলাম (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের কাউনিয়া পুরাতন পেট্রোল পাম্প এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাশেদুল উপজেলার বড়ূয়াহাট ইউনিয়নের পূর্ব চাঁনঘাট গ্রামের আব্দুস সামাদের ছেলে।
স্থানীয়রা জানান, সকালে রাশেদুল বাড়ি থেকে বের হয়ে ইজিবাইকে করে কাউনিয়া যাচ্ছিলেন। এ সময় তিস্তা থেকে সাতমাথাগামী একটি মাহিন্দ্রর সঙ্গে কাউনিয়ার পুরাতন পেট্রোল পাম্প এলাকায় ইজিবাইকটির সংঘর্ষ হয়। এতে ইজিবাইকে থাকা যাত্রী রাশেদুল গুরতর আহত হন। পরে তাকে কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নাটোর : নাটোর-ঢাকা মহাসড়কের আহমেদপুর কারবালা এলাকায় পিকআপ-অ্যাম্বুলেন্স ও সিএনজির ত্রিমুখী সংঘর্ষে একজন নিহত ও দুইজন আহত হয়েছেন। আহতদের নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছ। নাটোর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মহিউদ্দিন জানান, ভোরে নাটোর-ঢাকা মহাসড়কের আহমেদপুর কারবালা এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী পিকআপ একটি অ্যাম্বুলেন্সকে ধাক্কা দেয়। এতে অ্যাম্বুলেন্সটি পেছনে থাকা সিএনজিকে ধাক্কা দিলে সিএনজিটি উল্টে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই সিএনজির এক যাত্রী নিহত হন, আহত হন দুইজন। ঘাতক পিকআপটিকে আটক করেছে পুলিশ।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাঁড়িয়ে থাকা একটি লেগুনাকে পেছন থেকে একটি যাত্রীবাহী বাস ধাক্কা দিলে তাসলিমা আক্তার লুভা (২৫) নামে ইডেন মহিলা কলেজের এক ছাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১০ জন। গতকাল দুপুর ১টায় সিদ্ধিরগঞ্জের সানারপাড় পিডিকে সিএনজি স্টেশনের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহত তাসলিমা আক্তার লুভা ঢাকার ডেমরার শুকুরশী এলাকার আব্দুল লতিফের মেয়ে। তিনি ইডেন মহিলা কলেজের মাস্টার্সের ছাত্রী। আহতরা হলেন নিগার সুলতানা (২০), রাবেয়া বেগম (৩৫), ইদ্রিস আলী (৪৪), সিমু (২৪), সিমুসহ (২১) কমপক্ষে ১০ জন।
সিদ্ধিরগঞ্জ থানার ওসি (তদন্ত) নজরুল ইসলাম বলেন, দুপুরে সিদ্ধিরগঞ্জের সানারপাড় পিডিকে সিএনজি স্টেশন এলাকায় একটি কাভ্যার্ডভ্যান ঘুরানোর সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের একপাশে একটি লেগুনা দাঁড়িয়ে ছিল। এ সময় ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাস বেপরোয়া গতিতে এসে লেগুনাকে ধাক্কা দেয়। এতে লেগুনাটি ধুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই তাসলিমা আক্তার লুভা নিহত হন। এ ঘটনায় আহত হন আরও অন্তত ১০ জন। দুর্ঘটনার পর বাসটি পালিয়ে যায়। ওসি আব্দুস সাত্তার জানান, শ্যামলী পরিবহনের বাসটি শনাক্ত করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ