Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহবাগ মোড়ে ফের অবরোধ যান চলাচলে অচলাবস্থা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ৬:৪৬ পিএম

সরকারি চাকরিতে কোটা বহালের দাবিতে ফের অবরোধ শুরু করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। এতে শাহবাগ এলাকায় ছুটির দিনে দেখা দিয়েছে তীব্র যানজট। চরম বিপাকে পড়তে হচ্ছে সাধারন মানুষকে। আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই এলাকায় ব্যাপক যানজট লক্ষ্য করা গেছে। শাহবাগ মোড় অবরোধ থাকায় মৎস্যভবন, এলিফ্যান্ট রোড, ঢাকা বিশ্ববিদ্যালয়, কারওয়ান বাজারের দিক থেকে আসা গাড়িগুলো থমকে পড়েছে। দেখা দিয়েছে দীর্ঘ যানজট। ভোগান্তি পড়েছেন ছুটির দিনে কোনো কাজ বা ঘুরতে বের হওয়া মানুষ।
জানা গেছে, শুক্রবার বিকাল ৩টার পর তারা অবস্থান কর্মসূচি শুরু করে। মেডিকেল ভর্তি পরীক্ষার কারণে সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অবরোধ স্থগিত রাখা হয়।
আন্দোলনকারীরা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলমান থাকবে। এসময় তারা ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে স্লোাগান দেন। প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিলে গত বুধবার মন্ত্রিসভার বৈঠক সিদ্ধান্ত নেয়ার পর বিকেলে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা। ওই দিন রাত ১টার দিকে তারা ঘোষণা দেন, কোটা বহালের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা বহাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ