Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদীতে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত ১০ নিহত ২

নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

পূর্ব শত্রুতার জের হিসেবে দু’দল গ্রামবাসীর মধ্যে টেটাবিদ্ধ হয়ে আনোয়ারা (৪৫) ও মোতলিব (৪৫) নামে ২ জন নিহত ও অপর ১০ জন গুরুতর আহত হয়েছে। নরসিংদী সদর উপজেলার দুর্গম চর এলাকা করিমপুর ইউনিয়নের বগারগোত গ্রামে গতকাল বৃহস্পতিবার সকাল ৯ টায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, ঐ গ্রামের বাচ্চু মেম্বারের সমর্থকদের সাথে একই গ্রামের আজগর আলীর সমর্থকদের মধ্যে জমি সংক্রান্তে বিরোধ মামলা- পাল্টা মামলা চলে আসছিল। উল্লেখিত বিরোধকে কেন্দ্র করে ৬/৭ মাস পূর্বে বাচ্চু মেম্বারের সমর্থক মোঙ্গল মিয়া (৩৩) নামে এক ব্যক্তি খুন হয়। এ ব্যাপারে নিহতের ভাই রবিউল্লা বাদী হয়ে আজগর আলীর সমর্থক ৪৩ জনের বিরুদ্ধে নরসিংদী সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘদিন পলাতক থাকার পর অত্র মামলার আসামী আজগর আলীর সমর্থকরা বুধবার নরসিংদী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করেন। বিজ্ঞ আদালত ৩০ জনের জামিন মঞ্জুর করেন, বাকি ১৩ জনের জামিন নামঞ্জুর করে জেল-হাজতে প্রেরণের নির্দেশ দেন।

দীর্ঘদিন পলাতক থাকার পর ৩০ আসামী জামিনপ্রাপ্ত হয়ে বুধবার রাতে নিজ নিজ বাড়িতে গেলে ক্ষুব্ধ হয়ে উঠে প্রতিপক্ষ বাচ্চু মেম্বারের সমর্থকরা। তারা বৃহস্পতিবার সকালে সংঘবদ্ধ হয়ে আজগর আলীর সমর্থকদের বাড়ি-ঘরে টেটা নিয়ে হামলা চালায়। এতে উভয়পক্ষের অন্তত ১২ জন টেটাবিদ্ধ হয়ে আহত হয়। আহতদের মধ্যে আনোয়ার আলী (৪৫), রহম আলী (৬৫), শফিক (৪৫), মোতালিব (৪৫), ইমাম আলী (৩৫), কামাল (৪০), আক্কেল আলী (৬০)- কে নরসিংদী সদর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক ডাঃ তাজরিয়ান আক্তার শিল্পী টেটাবিদ্ধ আনোয়ার আলীকে মৃত ঘোষনা করেন এবং টেটাবিদ্ধ হয়ে অপর আহত শফিক (৪৫), মোতালিব (৪৫), কামাল (৪০)- কে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পরে ঢাকা নেয়ার পথে মোতালিব (৪৫) মারা যায়। এ ঘটনায় জড়িত থাকায় বাচ্চু মেম্বারকে পুলিশ গ্রেফতার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ