Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনা বিভাগে তিন মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ১১১ আহত ১৭৪

নিসচা’র সংবাদ সম্মেলন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ৩:৪৪ পিএম

খুলনা বিভাগের বিগত ৩ (জুলাই থেকে সেপ্টেম্বর) মাসের সড়ক দুর্ঘটনার তথ্য ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সড়ক দুর্ঘটনারোধে করনীয় বিষয়ে এক সংবাদ সম্মেলন নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা জেলা শাখার উদ্যোগে খুলনা প্রেসক্লাব এর শহিদ হুমায়ুন কবির বালু মিলনায়তনে আজ দুপুরে অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন নিসচা’র খুলনা জেলা শাখার উপদেষ্টা ও সদর থানা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. মো: সাইফুল ইসলাম। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কেন্দ্রিয় কমিটির সদস্য ও খুলনা জেলা সাধারন সম্পাদক এসএম ইকবাল হোসেন বিপ্লব।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিআরটিএ খুলনা বিভাগীয় উপ-পরিচালক মো: জিয়াউর রহমান, জেলা সভাপতি মো: হাছিবুর রহমান হাছিব, সহ-সভাপতি মো: সেলিম খান, ক্রীড়া সংগঠক মো: ইউছুপ আলী, সামসুদ্দিন আহমেদ সাম, খুলনা উন্নয়ন ফোরমের মহাসচিব এমএ কাশেম,বৃহত্তর খুলনা উন্নয়ন আন্দোলনের চেয়ারম্যান শেখ মো: নাসিরউদ্দিন, কামরুল কাজল,আনায়ারা পারভীন পরি, নিসচা’র সাংগঠনিক সম্পাদক এসএমএ রহিম, দপ্তর সম্পাদক এম মোস্তফা কামাল প্রমুখ।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বর্তমানে সারা দেশে বিভিন্ন কারনে সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। সড়ক দুর্ঘটনা সব সময়েই আমাদের দেশে একটি বড় ধরনের সামাজিক সমস্যা। খুলনা মহানগরীতে সড়ক দুঘটনার অন্যতম কারন বেপরোয়া মহেন্দ্র, মটর সাইকেল, ইঞ্জিন চালিত রিক্সা, অপরিকল্পিত ইজিবাইক এবং দিনের বেলা নগরীতে ট্রাক চলাচল। এছাড়াও রাস্তার পাশে ইট বালু রাখা, ট্রাফিক আইন লঙ্গনইত্যাদি। পাশাপাশি খুলনা বিভাগের মধ্যে যশোরে দুঘটনার হার বেশি এবং নিহত-আহত সংখ্যাও বেশি। দুঘটনার হার কম ছিল নড়াইল জেলায়। বিগত জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৮ পযন্ত খুলনা বিভাগে সড়ক দুর্ঘটনায় মোট নিহত ১১১জন এবং আহত ১৭৪ জন।
জুলাই থেকে সেপ্টেম্বর পযন্ত সড়ক দুঘটনায় মোট নিহত ১১১ জন, আহত ১৭৪ জন এর মধ্যে খুলনা জেলায় নিহত ২৩ জন, আহত ৩৭ জন, বাগেরহাটে নিহত ১২ আহত ২৫, সাতক্ষিরা নিহত ১৪ আহত ৩০, যশোর নিহত ২৩ আহত ৪৪, ঝিনাইদাহ নিহত ১১ আহত ২০, মাগুরা নিহত ৫ আহত ১১ চুয়াডাঙ্গা নিহত ২, কুষ্টিয়া নিহত ১৭ আহত ৪, মেহেরপুর নিহত ১, নড়াইল নিহত ৩জন আহত ৩জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা বিভাগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ