Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাভারে ট্যানারি কারখানায় আগুন

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১১:০৪ এএম

ঢাকার সাভারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে একটি ট্যানারি কারখানার মেশিনারি ও চামড়া। ক্ষতিগ্রস্ত হয়েছে চারতলা ভবনের তিনতলার ফ্লোর।
বুধবার ভোরে সাভারের হেমায়েতপুরের হরিণধরা এলাকায় বাংলাদেশ বিসিক চামড়া শিল্পনগরী ‘দি কুমিল্লা ট্যানারি’তে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
সাভার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার লিটন আহাম্মেদ জানান, ভোর আনুমানিক পৌনে ৫টার দিকে দি কুমিল্লা ট্যানারির তৃতীয় তলায় আগুন লাগার খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। আগুনে ওই কারখানার চামড়া প্রস্তুত করনের তিনটি মেশিন ও চামড়া পুড়ে গেছে। প্রাথমিক ভাবে তিনি ধারনা করছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।
এবিষয়ে কুমিল্লা ট্যানারির ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান বলেন, ভয়াবহ এ অগ্নিকাণ্ডে তাদের প্রতিষ্ঠানের প্রায় পাঁচ কোটি টাকার বেশী ক্ষয়ক্ষতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ