Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সুব্রামানিয়াম স্বামীর বক্তব্য কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘন

খেলাফত মজলিসের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ভারতের ত্রিপুরার আগরতলায় ক্ষমতাসীন দল বিজেপির এমপি সুব্রামানিয়াম স্বামী কর্তৃক বাংলাদেশ দখলের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, বাংলাদেশ দখলের হুমকি প্রদান করে বিজেপির এমপি সুব্রামানিয়াম স্বামী শুধু কূটনৈতিক শিষ্টাচারই লঙ্ঘন করেননি বরং ধর্মীয় সম্প্রতি বিনষ্টেরও অপচেষ্টা চালিয়েছেন।
একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশে দিল্লীর শাসন প্রতিষ্ঠার কথা বলে তিনি ক্ষমাহীন দু:সাহস দেখিয়েছেন। সুদীর্ঘকাল ধরে বাংলাদেশে মুসলিম, হিন্দুসহ বিভিন্ন ধর্মাবলম্বী মানুষ সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সহাবস্থান করছে। বাংলাদেশের এ ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের জন্যেই বাহির থেকে সুব্রামানিয়াম স্বামীর মত ব্যক্তিরা প্রকাশ্যে ও গোপনে উস্কানি দিয়ে যাচ্ছে।
নেতৃদ্বয় বলেন, বাংলাদেশে নয় বরং ভারতেই আজকে সংখ্যালঘুরা হত্যা, জুলুম নির্যাতনের শিকার হচ্ছে। গরুর গোস্ত খাওয়ার অপরাধে (!) মুসলমানদের নির্মমভাবে হত্যা করা হচ্ছে। আসামের প্রায় ৪০ লাখ বাংলা ভাষা ভাষী নাগরিককে বিদেশী আখ্যায়িত করে আসাম থেকে বের করে দেয়ার অপচেষ্টা চালানো হচ্ছে। যা সম্পূর্ণ অগ্রহনযোগ্য ও অমানবিক। বিবৃতিতে নেতৃদ্বয় বিজেপির এমপি সুব্রামানিয়াম স্বামীর কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত ও উস্কানিমূলক বক্তব্য অবিলম্বে প্রত্যাহার করে বাংলাদেশের জনগণের কাছে ক্ষমা চাইতে হবে।



 

Show all comments
  • হাবিব ৩ অক্টোবর, ২০১৮, ৩:৩৫ এএম says : 0
    অন্য রাজনৈতিক দল ও নেতারা চুপ কেন ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ