Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিদ্ধিরগঞ্জে ৩ জেএমবি সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও ঢাকার ডেমরা এলাকা থেকে রোববার রাতে নারীসহ ৩ জঙ্গী আটক করেছে র‌্যাব-১১ এর একটি দল। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র, গুলি ও উগ্রবাদী বই এবং লিফলেট উদ্ধার করা হয়। সোমবার দুপুরে র‌্যাব-১১ দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমান্ডিং অফিসার রাসেল আহমেদ কবির এ তথ্য দেন।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, রোববার সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জের মাদানী নগর ও ঢাকা ডেমরার পশ্চিম হাজীনগর এলাকা থেকে বরিশালের কাউনিয়া এলাকার মো. রেজাউল করিম (২৮), বরিশালের বাকেরগঞ্জের মো. জহিরুল ইসলাম পলাশ ও চাঁদপুর ফরিদগঞ্জের শাহনাজ আক্তার সাদিকা (২৫) সাদিয়াকে গ্রেফতার করা হয়।

তাদের মধ্যে রেজাউল করিম ও পলাশকে মাদানীনগর এবং সাদিকাকে ডেমরা থেকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহনাজ আক্তার সাদিকা স্বীকার করেছে, ২০১৬ সালে জেএমবির নারী শাখায় যোগদান করে সে। জেএমবি ও অন্যান্য উগ্রবাদী সংগঠনের গ্রেফতার সদস্যদের মহিলা আত্মীয় স্বজনদের টার্গেট করে জেএমবিতে অন্তর্ভুক্ত করছে। এ ছাড়াও সে ফেইসবুকে গ্রুপের মাধ্যমে বিভিন্ন জায়গা থেকে জেএমবির অর্থ সংগ্রহ করে সাংগঠনিক কাজ করতো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবি

১৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ