Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে নাগরিক ঐক্যের সমাবেশ পণ্ড

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

ময়মনসিংহের জেলা প্রশাসন নাগরিক ঐক্যের সমাবেশ পন্ড করে দিয়েছে বলে অভিযোগ করেছেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার। রোববার বিকেলে ময়মনসিংহ প্রেসক্লাবে ৩০ সেপ্টেম্বর ময়মনসিংহ রেলওয়ে কৃষ্ণচ‚ড়া চত্বরে নাগরিক ঐক্যের উদ্যোগে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশ কেন্দ্র করে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এ সময় তিনি বলেন, বর্তমান সরকারের পুলিশ রাজনৈতিক হয়রানি করছে। দেশে এখন পুলিশের শাসন চলছে। আমরা পুলিশের শাসন চাই না। আমরা চাই গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকার।

সংবাদ সম্মেলনে নাগরিক ঐক্যের ময়মনসিংহ শাখার আহবায়ক অ্যাডভোকেট নজরুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন, সাম্প্রতিক সময়ে সরকারবিরোধী বৃহত্তম রাজনৈতিক জোট গঠনের অংশ হিসেবে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়া জোটবদ্ধ হয়েছে। এ জোট দেশের বিভিন্ন অঞ্চলে সমাবেশ করার জন্য কর্মসূচীর অংশ হিসেবে ময়মনসিংহে ৩০ সেপ্টেম্বর সমাবেশ করার ঘোষণা দেয়। সে লক্ষ্যে গত ২৫ সেপ্টেম্বর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর অনুমতি চেয়ে আবেদন করা হয়। এরপর পুলিশ তাদের সকল নেতার তালিকা নিয়ে মোবাইল ফোনে সকলের বিস্তারিত তথ্য সংগ্রহ করে। পরবর্তীতে ২৭ ও ২৮ সেপ্টেম্বর সমাবেশের অনুমতির বিষয়ে জানতে চাইলে তারা জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া সমাবেশের অনুমতি দেয়া যাবে না। এরপর ২৯ সেপ্টেম্বর বিকেলে মৌখিকভাবে অনুমতি দেয়া যেতে পারে বলে পুলিশ জানালেও লিখিতভাবে তারা অনুমতি দেয়নি। কিন্তু এমন সময় তারা অনুমতি দেয়ার আভাস দেয়, যখন সমাবেশ আয়োজনের ন্যূনতম সময় হাতে ছিল না। অর্থাৎ খুব ধূর্ততার সাথে সমাবেশটি পন্ড করে দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সদস্য ডা. জাহিদুর রহমান, সোনারবাংলা পার্টির সভাপতি শেখ আব্দুন নুর, গণফোরাম জেলা শাখার সহ-সভাপতি অ্যাডভোকেট এ কে এম রায়হান উদ্দিন। এ সময় যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার প্রায় অর্ধশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

তবে এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, সমাবেশের পক্ষেই পুলিশের মতামত রোববার সকালে জেলা প্রশাসনকে জানানো হয়েছে। এবং আয়োজকদেরকেও মৌখিকভাবে সমাবেশ করার অনুমতি দেয়ার বিষয়টি অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) একেএম গালিভ খাঁন জানান, শনিবার সকাল দশটার সময় সমাবেশের অনুমতি প্রদানের চিঠিতে তিনি স্বাক্ষর করেছেন। বিষয়টি আয়োজকদেরকে মোবাইল ফোনে জানানো হলেও তারা অনুমতি প্রদানের চিঠি নেয়নি, বলে তিনি দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ