Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভবিষ্যতে কী ঘটে দেখতে থাকুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সীমান্ত পেরিয়ে পাকিস্তানের অভ্যন্তরে ফের বড় রকমের আঘাত হেনেছে ভারতীয় সেনাবাহিনী। কাশ্মীর সীমান্তে ভারতের এক বিএসএফ সদস্যকে পাকিস্তানি সৈন্যরা হত্যা করায় তার সমুচিত বদলা হিসেবে ভারত এ আঘাত হানে বলে ইঙ্গিত দিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।
গত শুক্রবার ভারত অধিকৃত কাশ্মীরের মুজাফফর নগরে স্বাধীনতা সংগ্রামী ভগত সিং-এর ভাস্কর্য উন্মোচনকালে বক্তৃতায় রাজনাথ সিং চাম্বা জেলায় বিএসফ ট্রুপার নরেন্দ্র সিং হত্যার কথা উল্লেখ করেন। তিনি বলেন, দু’তিন দিন আগেই কিছু ঘটেছে। কী ঘটেছে তা আমি বলব না। তবে বিরাট একটা কিছু ঘটেছে। ভবিষ্যতে আরো কী ঘটে দেখতে থাকুন।
সূত্রে বলা হয়, ভারতীয় সৈন্যরা সীমান্তে পাকিস্তানে প্রতিশোধমূলক হামলায় প্রচন্ড গোলাবর্ষণ করেছে। এদিকে বিএসএফ সূত্রে নিশ্চিত করা হয় যে, গোলাবর্ষণে পাকিস্তানের ব্যাপক ক্ষতি হয়েছে। বহু সেনা হতাহত হয়েছে। পাক-সেনাদের উচিত শিক্ষা দেয়া হয়েছে।
উল্লেখ্য, বিএসএফ জওয়ান নরেন্দ্র সিং গত ১৮ সেপ্টেম্বর কাশ্মীরের রামগড় এলাকায় নিখোঁজ হন। পরে তার মস্তকবিহীন লাশ পাওয়া যায়। এ ঘটনায় রাগে ফুঁসছিল ভারতীয় বিএসএফ। এ হত্যার বদলা নিতেই প্রত্যাঘাত হানে ভারত বলে মনে করা হচ্ছে।
ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত ক’দিন আগে পাকিস্তানে ফের একটা সার্জিক্যাল স্ট্রাইক হানার সময় হয়েছে বলে হুঁশিয়ারি দেন। দু’বছর আগে ভারত প্রথম পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালায় এবং সে সময় পাকিস্তানের সীমান্তের অভ্যন্তরে জঙ্গিদের ৭টি ঘাঁটি গুঁড়িয়ে দেয়া হয় বলে ভারত দাবি করেছিল।
২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইক প্রসঙ্গে রাজনাথ সিং বলেন, মনে পড়ে আমাদের প্রধানমন্ত্রী সেদিন অনমনীয় মনোভাব প্রদর্শন করেন এবং সেনাবাহিনীকে সবুজ সঙ্কেত দেয়ার পর আমাদের সৈন্যরা পাকিস্তানের অভ্যন্তরে প্রবেশ করে ও শত্রু দের উপর কঠোর আঘাত হানে। এতে আমাদের একজন মাত্র কমান্ডো আহত হয়। সূত্র : টাইমস অব ইন্ডিয়া ও এই সময়।



 

Show all comments
  • বিপ্লব ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ২:০৪ এএম says : 0
    কাশ্মীরের স্বাধীনতা ছাড়া এ সমস্যার কোন সমাধান নেই
    Total Reply(0) Reply
  • Mehedi Hasan Liton ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১:০১ পিএম says : 0
    নট আউট কে কি ভাবে আউট করতে হয় তা আপনারা ভালো করে জানেন । সত্য কে মিথ্যা বলে চালিয়ে দেওয়ার অভ্যাস আপনাদেরই আছে।
    Total Reply(1) Reply
    • Taher ৫ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম says : 4
      Where di found this kind of strange news!

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ