Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

র‌্যাবের সাথে গোলাগুলি আহত ২

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নগরীর পাহাড়তলীতে কথিত বন্দুকযুদ্ধে পুলিশের গুলিতে ডাকাতি মামলার এক আসামি নিহত হয়েছেন। গতকাল (বৃহস্পতিবার) ভোরে উত্তর কাট্টলী বেড়িবাঁধ এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে। পাহড়াতলী থানার ওসি সদীপ কুমার দাশ জানান, নিহত সবুজ ওরফে পিচ্চি সবুজ (২৫) পাহাড়তলী থানাধীন শাপলা আবাসিক এলাকায় থাকতেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতিসহ ৭টি মামলা রয়েছে।
ওসি বলেন, গভীর রাতে বেড়িবাঁধ এলাকায় একদল ডাকাতের অবস্থানের খবর পেয়ে সেখানে অভিযান চালায় পুলিশ। ডাকাতদের আস্তানা ঘিরে ফেলা হলে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও তখন আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এ সময় অপু (২৮) নামে একজনকে গ্রেফতার করা হয়। এছাড়া গুলিবিদ্ধ সবুজকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ অভিযানে ওসি সদীপ কুমার দাশসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, দুটি বন্দুক, একটি দেশে তৈরি এলজি, একটি খেলনা পিস্তল ও সাত রাউন্ড গুলি উদ্ধার করার কথাও জানিয়েছে পুলিশ।

র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে আহত ২
গোলাগুলি শেষে নগরীর সিটি গেইট এলাকা থেকে অস্ত্র, ফেনসিডিল ও গুলিসহ পাঁচ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। গতকাল ভোরে এ ঘটনা ঘটে। র‌্যাব জানায়, ফেনী থেকে চট্টগ্রামগামী একটি প্রাইভেট কারকে থামানোর সঙ্কেত দেয়। তারা কারটি না থামিয়ে র‌্যাব সদস্যদের ওপর গুলি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। র‌্যাবও পাল্টা গুলি করে। পরে ধাওয়া দিয়ে প্রাইভেট কারটি আটক করা হয়। তাতে ৪৯৬ বোতল ফেনসিডিল, একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি ও তিনটি গুলির খালি খোসা পাওয়া যায়। র‌্যাবের সঙ্গে গুলি বিনিময়কালে গুলিবিদ্ধ দুই মাদক ব্যবসায়ীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। তারা হলেন- কোতোয়ালী এলাকার আবুল কাসেমের ছেলে মো. হানিফ (২৪) ও ফেনীর ফতেপুর এলাকার খালেদ সোবহানের ছেলে মো. ইসহাক (২৮)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ