Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘রিয়ালে ফিরবেন রোনালদো’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ বলেছেন, একদিন সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরবেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে কবে ফিরবেন এবং সেটা খেলোয়াড় নাকি অন্য কোন ভূমিকায় এ ব্যাপারে কিছুই তিনি জানাননি। রিয়ালে সাফল্যমÐিত নয় বছরের দীর্ঘ সময় পার করে চলতি মৌসুমের শুরুতে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেন রোনালদো।

এক সোর্সের বরাত দিয়ে ইএসপিএন জানায়, পর্তুগিজ তারকা বার্নাব্যু ছাড়ার ইচ্ছা পোষণ করলে জুভেন্টাসের সমান বাৎসরিক ৫৫ মিলিয়ন ইউরো বেতন দিতে রাজি হয় রিয়াল। কিন্তু তাতে রাজি হননি পর্তুগিজ তারকা। শেষ পর্যন্ত এক বিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ উপেক্ষা করে ১০০ মিলিয়ন ইউরোয় সেরি আ দলে যোগ দেন ৩৩ বছর বয়সী স্ট্রাইকার।

স্পেনের ইবিজায় অবস্থিত ‘এল চিরিনগুইতো’র এক অনুষ্ঠানে পেরেজ বলেন, ‘আমি তাকে আলিঙ্গন করতাম (সে যদি ফিফা বেস্ট অ্যাওয়ার্ডে উপস্থিত থাকত) কারণ, আমি যেহেতু বলেছি, রোনালদোর ওই নয় মৌসুমের জন্য রিয়াল মাদ্রিদ ভক্তরা গর্বিত।’ রোনালদোকে প্রাপ্য সম্মান দিয়েই পেরেজ যোগ করেন, ‘সে ছিল আলফ্রেডো ডি স্টিফানোর যোগ্য উত্তরসুরি। সেই একমাত্র খেলোয়াড় যে মাদ্রিদের ইতিহাসে সর্বোচ্চ গোল করেছে এবং আমি মনে করি সে সেই সব খেলোয়াড়দের একজন যে রিয়াল মাদ্রিদ ভক্তদের হৃদয়ে প্রজন্মের পর প্রজন্ম ধরে থাকবে। সে (রোনালদো) তাদের মধ্যে একজন যে একদিন (রিয়ালে) ফিরে আসবে।’

লন্ডনের ফিফা বর্ষসেরা পুরস্কার প্রদাণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না রোনালদো। যে অনুষ্ঠানে রোনালদো ও মোমাম্মদ সালাহকে হারিয়ে বর্ষসেরা পুরস্কার জেতেন রোনালদোরই এক সময়ের রিয়াল সতীর্থ লুকা মড্রিচ। ক্রোয়াট মিডফিল্ডারের সম্পর্কে পেরেজ বলেন, ‘এ ব্যাপারে কোন প্রশ্ন নেই যে রিয়াল মাদ্রিদ ও ক্রোয়েশিয়া জাতীয় দলের হয়ে মড্রিচই এই বছরের সেরা খেলোয়াড়।’ এছাড়া ফিফা বর্ষসেরা একাদশে রিয়ালেরই তিন খেলোয়াড় সার্জিও রামোস, রাফায়েল ভারানে ও মার্সেলো জায়গা পাওয়ায় নিজের সন্তুষ্টির কথা ব্যক্ত করেন পেরেজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়াল মাদ্রিদ

১৭ সেপ্টেম্বর, ২০২০
৭ মার্চ, ২০১৯
২৭ সেপ্টেম্বর, ২০১৮
৯ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ