Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন : বহিষ্কার ২

কুমিল্লায় নবজাতককে ৩ খণ্ড

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

কুমিল্লার দেবীদ্বারে প্রসবের সময় নবজাতককে তিন খন্ড করার ঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া জেসমিন আক্তার ডলি ও পরিচ্ছন্ন কর্মী শিরিন আক্তারকে দায়িত্বে অবহেলার দায়ে সাময়িক বহিষ্কার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে কুমিল্লার সিভিল সার্জন ডা. মজিবুর রহমান তাদের সাময়িকভাবে বহিষ্কার করেন। এদিকে ওই ঘটনা অনুসন্ধানে পাঁচ সদস্যের উচ্চপর্যায়ের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জানা যায়, গত শনিবার দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফাতেমা বেগম নামে এক প্রসূতির সন্তান প্রসবকালে দুই সিনিয়র নার্স ও এক আয়ার হাতে নবজাতকটি তিন খন্ড হয়।

এ ঘটনায় মঙ্গলবার সকালে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন কুমিল্লার সিভিল সার্জন ডা. মজিবুর রহমান ও ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাৎ হোসেন। ওই ঘটনা তদন্তে তিতাস উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নজরুল ইসলামকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের উচ্চপর্যায়ের পৃথক একটি কমিটি গঠন করেন সিভিল সার্জন।

কুমিল্লার সিভিল সার্জন ডা. মজিবুর রহমান দৈনিক ইনকিলাবকে বলেন, প্রাথমিক তদন্তে আয়া জেসমিন আক্তার ডলি ও পরিচ্ছন্ন কর্মী শিরিন আক্তারের সরাসরি দায়িত্বে অবহেলা প্রমাণিত হওয়ায় তাদের সাময়িকভাবে বহিষ্কার করেছি। আর সিনিয়র নার্স ও ডাক্তারদের দায়িত্ব অবহেলার কোনো প্রমাণ আমাদের কাছে সুনির্দিষ্টভাবে তদন্ত কমিটি যদি দিতে পারে, তাদের বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। যে শিশুটিকে নিয়ে এত কথা হচ্ছে, সেই শিশুটি সাড়ে সাত মাসের মৃত ছিল। বিষয়টি সম্পর্কে আমাদের চিকিৎসকরা কেন অবগত ছিলেন না সে বিষয়টিও তদন্ত কমিটি ক্ষতিয়ে দেখবে। এর আগে গত রোববার দুপুরে উপজেলা কমপ্লেক্সের গাইনি বিভাগের জুনিয়র কনসালট্যান্ট ডা. তামান্না আফতাব সোলাইমানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমিটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ