Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশি অনুপ্রবেশকারীরা উইপোকা

অমিত শাহর ফের বিষোদগার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহ আসামের নাগরিক তালিকা থেকে যে ৪০ লাখ বাঙালির নাম বাদ পড়েছে তাদেরকে বাংলাদেশি অনুপ্রবেশকারী আখ্যায়িত করে ফের তাদের বিরুদ্ধে বিষোদগার করেছেন। তিনি বাংলাদেশী অনুপ্রবেশকারীদের ‘উইপোকা’ আখ্যায়িত করে বলেন, প্রতিটি উইপোকাকে খুঁজে ভোটার তালিকা থেকে বের করে দেয়া হবে।
শনিবার রাজস্থানের সাই মাধোপুর জেলার গঙ্গাপুরে এক জনসভায় আসামের নাগরিক তালিকা নিয়ে তিনি বলেন, আসামে ইতিমধ্যেই ৪০ লাখ বেআইনি বাংলাদেশি অনুপ্রবেশকারীকে খুঁজে বের করা হয়েছে।
আগামী নির্বাচন উপলক্ষে দলে হয়ে দেশটির বিভিন্ন রাজ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছেন অমিত শাহ। সভায় রাহুল গান্ধীকে তিনি ‘রাহুল বাবা’ হিসেবে অভিহিত করে বলেন, কংগ্রেস দেশের কোনো ভালো করতে পারবে না। তারা এমন একটি দল যাদের না আছে কোনো নেতা না আছে নীতি।
উল্লেখ্য, সরকার আসামের নাগরিক তালিকা থেকে বাদ পড়া লোকদের বাংলাদেশে তাড়াবে না বলে আশ্বাস দিলেও তাদেরকে নিয়ে বেশ কয়েকবার বিস্ফোরক মন্তব্য করেছেন অমিত শাহ। সূত্র : দি হিন্দু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ