Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জমকালো আয়োজনে ট্রফি উন্মোচন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

জমকালো আয়োজনে উন্মোচন করা হলো বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ট্রফি। আগামী ১ অক্টোবর মাঠে গড়াচ্ছে এ টুর্নামেন্ট। ১২ অক্টোবর ফাইনালের মধ্যদিয়ে শেষ হবে জাতির জনকের নামে টুর্নামেন্টের পঞ্চম আসর। টুর্নামেন্টকে সামনে রেখে গতকাল রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ট্রফি উন্মোচনের জন্য জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এসময় বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল। এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী, এমপি, সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, এমপি, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কে-স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ করিম। ট্রফি উন্মোচনের এই জমকালো আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সংসদ সদস্য ও প্রখ্যাত কন্ঠশিল্পী মমতাজ বেগম। অংশগ্রহণকারী ছয় দলের অধিনায়কদের উপস্থিতিতে টুর্নামেন্টের থিম সং গেয়ে মমতাজ অনুষ্ঠানে বাড়তি মাত্রা যোগ করেন। নাচ-গান ও উল্লাসের মাধ্যমে সবার সামনে আনা হয় বঙ্গবন্ধু গোল্ডকাপের ট্রফিটি।

এসময় বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জানান, টুর্নামেন্টের ফাইনালে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সালাউাদ্দন বলেন,‘বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসর আয়োজন করতে পেরে আমি খুবই খুশি। করিম স্পোর্টসকে ধন্যবাদ জানাই আমাদের পাশে থাকার জন্য। ক’দিন আগে টুর্নামেন্ট নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি। প্রধানমন্ত্রী আমাকে জানিয়েছেন, তিনি সবসময়ই এই টুর্নামেন্টের সঙ্গে আছেন। ১২ অক্টোবর ফাইনালে উপস্থিত থাকার কথাও বলেন প্রধানমন্ত্রী।’

১ থেকে ৬ অক্টোবর সিলেটে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা। ৯ ও ১০ অক্টোবর কক্সবাজারে হবে দু’টি সেমিফাইনাল। এবং ১২ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল। টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে খেলছে- বর্তমান চ্যাম্পিয়ন নেপাল, ফিলিস্তিন ও তাজিকিস্তান। ‘বি’ গ্রুপের দলগুলো হলো- স্বাগতিক বাংলাদেশ, লাওস ও ফিলিপাইন। উদ্বোধনী দিনই লাওসের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ট্রফি উন্মোচন অনুষ্ঠানে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, স্বর্ণের পাত যুক্ত বঙ্গবন্ধু গোল্ডকাপের ট্রফিটি ২৭ ইঞ্চি লম্বা। লন্ডন বেইজড একটি প্রতিষ্ঠান থেকে ট্রফিটি বানানো হয়েছে।

বঙ্গবন্ধু গোল্ডকাপের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), মাছরাঙ্গা এবং নাগরীক টিভি। এছাড়া রেডিও ভুমি এবং বাংলাদেশ বেতারে ধারভাষ্য প্রচার করা হবে। তবে ট্রফি উন্মোচনের পর স¤প্রচার প্রসঙ্গ উঠতেই চওড়া হাসি পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কে-স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ করিমের মুখে। এই হাসির কারণ, ইতোমধ্যে তারা ৭ দেশে টুর্নামেন্টের খেলাগুলো স¤প্রচার নিশ্চিত করতে পেরেছেন বলে। ফাহাদ বেশি খুশি ভারতে খেলা দেখানোর ব্যবস্থা করতে পারায়। তিনি বলেন ‘এটা আমাদের জন্য সু-খবর। ভারত সাধারণত আমাদের দেশের খেলা কম দেখায়। কিন্তু এবারের টুর্নামেন্ট ভারতের টেলিভিশনে সরাসরি দেখা যাবে।’ এদিকে টুর্নামেন্টের গ্যালারী ও ভিআইপি টিকিটের মূল্য নির্ধারণ হয়েছে। সাধারণ গ্যালারীর টিকিটের মূল্য ধরা হয়েছে ৫০ টাকা। এবং ভিআইপি গ্যালারীর টিকিটের দাম ১০০ টাকা।

গ্রুপ পর্বের ফিকশ্চার
১ অক্টোবর : বাংলাদেশ-লাওস (৬.৩০ মি.)
২ অক্টোবর : নেপাল-তাজিকিস্তান (৬.৩০ মি.)
৩ অক্টোবর : লাওস-ফিলিপাইন (৬.৩০ মি.)
৪ অক্টোবর : তাজিকিস্তান-ফিলিস্তিন (৬.৩০ মি.)
৫ অক্টোবর : বাংলাদেশ-ফিলিপাইন (৬.৩০ মি.)
৬ অক্টোবর : ফিলিস্তিন-নেপাল (৬.৩০ মি.)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু গোল্ডকাপ

২২ জানুয়ারি, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ