Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিনিয়র সচিব হলেন ৬ কর্মকর্তা দুই সচিব বদল-দুইজন ভারপ্রাপ্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১:০৭ এএম

প্রশাসনে বিভিন্ন মন্ত্রণালয়ের ৬জন সচিবকে পদোন্নতি দিয়ে সিনিয়র সচিব করেছে সরকার। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পদোন্নতির প্রজ্ঞাপন জারি করা হয়। সিনিয়র সচিব করে তাদের আগের জায়াগায় পদায়ন করা হয়েছে।
এসব কর্মকর্তারা হলেন, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) মো. মাহফুজুর রহমান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের (সচিব) মো. ফয়জুর রহমান চৌধুরী, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের (সচিব) এস এম গোলাম ফারুক, পরিকল্পনা বিভাগের (সচিব) মো. জিয়াউল ইসলাম, বাণিজ্য মন্ত্রণালয়ের (সচিব) শুভাশীষ বসু ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (সচিব) কাজী শফিকুল আযম।
জনপ্রশাসনে বর্তমানে সিনিয়র সচিব, সচিব, ভারপ্রাপ্ত সচিব এবং সচিব পদমর্যাদায় ৮১ জন কর্মকর্তা রয়েছেন। এছাড়া দুইজনকে বদলী এবং দুইজনকে সচিব করা হয়েছে। এছাড়া আরও দুটি আদেশে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান (সচিব) মো. আকরাম-আল-হোসেনকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের (সচিব) হিসাবে বদলি করা হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের (সচিব) মোহাম্মদ আসিফ-উজ-জামানকে পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে বদলি করা হয়েছে। জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বেগম রৌনক জাহানকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব মো. সামছুর রহমানকে ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদায় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সচিব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ