Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিশ্বাস্য গোলে ইব্রার ৫০০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

এমন গোল যে কাউকে হকচকিয়ে দিতে বাধ্য। লেখার অক্ষরে বর্ণনা করতে গেলে একটি শব্দই প্রাধাণ্য পাবে- অবিশ্বাস্য! সুইডিশ তারকা জ্লাতান ইব্রাহিমোভিচের ক্যারিয়ারের ৫০০তম গোলটি ছিল এমনই কির্তীমাখা। শনিবার রাতে মেজর লিগ সকারে এলএ গ্যালাক্সির হয়ে স্বরণীয় গোলটি করেন সুইডিশ মহাতারকা।
এর আগে বার্সোলোনা, এসি মিলান, পিএসজি, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মতো এলিট ক্লাবে খেলেছেন ইব্রা। বিশ্বের নানা দেশে যে লিগগুলো খেলেছেন, তার প্রায় প্রতিটিই জিতেছেন। করেছেন চমকে দেওয়ার মতো সব গোল। তবে টরন্টো এফসির বিপক্ষে মেজর লিগ সকারে শনিবারের গোলটি যেন আগের সব গোলকেই ছাপিয়ে। জোনাথন ডস স্যান্টোসের ভাসিয়ে দেওয়া বল ডি বক্সের মধ্য থেকে যেভাবে পা ঘুরিয়ে তিনি জালে জড়ালেন, তা চোখ কপালে তোলার মতোই। তখন এলএ গ্যালাক্সি পিছিয়ে ছিল ০-৩ গোলে। ইব্রার গোলটি তখন ব্যবধান কমানোর পাশাপাশি যেন বাড়তি প্রেরণা হয়ে দেখা দেয়। ৩-৩ ড্রও করে গ্যালাক্সি । কিন্তু শেষ পর্যন্ত পরাজয়ই সঙ্গী হয় ইব্রাদের। বিএমও ফিল্ডে তারা ম্যাচ হারে ৩-৫ ব্যবধানে।
পরাজয়ের পরও এমন গোল করে খুশি ৩৬ বছর বয়সী, ‘অবশ্যই পরাজয়টা ভালো নয়... কিন্তু আমি টরেন্টোর জন্য খুশি কারণ আমার ৫০০তম গোলটির জন্য তাদের চিরদিন মনে রাখব।’ ম্যাচ শেষে নিজের টুইটার পেজে একটা ছবি পোস্ট করেন ইব্রা। যার ক্যাপশনে লেখা, ‘৫০০’। ছবিতে বিশাল এক গদা উঁচিয়ে দাঁগিয়ে ইব্রা। ছবির নিচে লেখা, ‘গড অব গোলস’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ