Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাশ্মীরে বাস খাদে পড়ে নিহত ১৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৫২ পিএম

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের কিশতার জেলার দানদারানে একটি যাত্রীবাহী মিনিবাস খাদে পড়ে অন্তত ১৩ জন নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে পুলিশের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে এ খবর জানানো হয়।
প্রতিবেদনে বলা হয়েছে, কেশওয়ান এলাকা থেকে ৩০ জন যাত্রী নিয়ে মিনিবাসটি কিশতার যাচ্ছিল। কিন্তু থাকরাই এলাকার কাছে দানদারানে পৌঁছলে চালক বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে বাসটি ৩০০ ফুট নিচের একটি সংকীর্ণ খাদে পড়ে যায়।
স্থানীয় পুলিশের সিনিয়র সুপারইনটেন্ডেন্ট রাজিন্দর গুপ্তা বলেছেন, ‘এ পর্যন্ত ১৩ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে এবং ১৩ জন আহত হয়েছে।’ বাসটিতে ৩০ জন যাত্রী ছিল জানিয়ে গুপ্তা বলেন, ঘটনার পর পরই উদ্ধার অভিযান শুরু করা হয়েছে।
কিশতারের ডেপুটি কমিশনার অ্যাংরেজ সিং রানা বলেছেন, জেলা প্রশাসন গুরুতর আহত আটজনকে উদ্ধার করার চেষ্টা করছে। নিহতদের পরিবারকে ৫ লাখ রুপি এবং আহতদের পরিবারকে ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানান তিনি।
এ ঘটনায়, জম্মু-কাশ্মীরের রাজনৈতিক দল পিপল’স ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি এ ঘটনায় দুঃখ প্রকাশ এবং হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
এনডিটিভি বলছে, এ নিয়ে গত এক মাসে কিশতারে তিনটি বড় ধরনের দুর্ঘটনা ঘটলো। এর মধ্যে গত ২১ আগস্ট একটি ক্যাব খাদে পড়ে ১৩ জন পুন্যার্থী এবং তার একদিন আগে দুটি যানবাহন পাথরের সঙ্গে ধাক্কা খেলে ৭ জন নিহত ও ১২ জন আহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ