Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সুদানে প্রধানমন্ত্রীসহ ৩১ মন্ত্রী বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১:০১ এএম

প্রধানমন্ত্রীসহ মন্ত্রীসভার সদস্য ৩১ জন মন্ত্রীর সবাইকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট ওমর আল বশির। দেশের অর্থনৈতিক সঙ্কট সমাধানের জন্য পুরো সরকারব্যবস্থা ঢেলে সাজানোর জন্য প্রেসিডেন্ট এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়।

সোমবার প্রেসিডেন্ট ওমর আল বশির এক বিবৃতিতে জানান, দেশের অর্থনৈতিক সঙ্কট সমাধানের জন্য প্রধানমন্ত্রীসহ সব মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি নতুন একটি সরকার গঠন করবেন। একই সঙ্গে সরকারের খরচ কমাতে নতুন মন্ত্রীসভায় ৩১ জনের পরিবর্তে ২১ জন মন্ত্রী রাখার কথাও বলেন তিনি।
মধ্যপ্রাচ্যের প্রভাবশালী গণমাধ্যম গাল্ফ নিউজের খবরে বলা হয়েছে, পুরাতন সব মন্ত্রীকে বাদ দিয় পুরো মন্ত্রিপরিষদকে নতুন করে সাজানোর জন্য এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। স্থানীয় সময় মধ্যরাতে দেশটির ক্ষমতাসীন দল ন্যাশনাল কংগ্রেস পার্টি (এনসিপি) সভায় তিনি তার সিদ্ধান্তের আনুষ্ঠানিক ঘোষণা দেন। যা আবারো সুদানি জনগণের মনে আশার সঞ্চার করবে। সাম্প্রতিক সময়ের দুর্ভোগ ও হতাশা দুর করার জন্য এ পদক্ষেপ জরুরি বলেও বিবৃতিতে জানান প্রেসিডেন্ট বশির। সূত্র: আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ