Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে খুনি স্বামীর যাবজ্জীবন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

স্ত্রীকে খুনের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদ আসামির উপস্থিতিতে এ রায় দেন। দণ্ডিত আনোয়ার উল্লাহ ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার কালাকুম গ্রামের বাদশা মিয়ার পুত্র। রায় ঘোষণার পর তাকে আদালত থেকে কারাগারে পাঠানো হয়।
দ্বিতীয় বিয়ের অনুমতি না দেয়ায় ১৮ বছর আগে অন্তঃসত্তা স্ত্রীকে পিটিয়ে হত্যা করেন আনোয়ার উল্লাহ। অতিরিক্ত জেলা পিপি বি কে বিশ্বাস বলেন, প্রতিবেশী এক নারীকে বিয়ে করতে আগ্রহী ছিলেন তিনি। সেই বিয়েতে অনুমতি না দেয়ায় স্ত্রী লায়লা বেগমকে তিনি হত্যা করেন। ৩০২ ধারায় আনা হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেছেন আদালত। পাশাপাশি আসামিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ডেরও আদেশ দেন।
মামলার এজাহার থেকে জানা যায়, ২০০০ সালের ২২ এপ্রিল রাতে লায়লা বেগমকে হাত-পায়ে রশি বেঁধে গলায় রশি পেঁচিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়। পরে লায়লার বাবা কামাল উল্লাহ বাদী হয়ে ফটিকছড়ি থানায় মামলা করেন। ২০০১ সালের ২৭ জানুয়ারি পুলিশ এ মামলায় অভিযোগপত্র দেওয়ার পর ২০০১ সালের ৮ জুন অভিযোগ গঠন করে আদালত। রাষ্ট্রপক্ষে ১২ জন এবং আসামি পক্ষে পাঁচ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ