Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিসেম্বর-জানুয়ারিতে ধানের শীষ ক্ষমতায় আসবে আলোচনা সভায় শামসুজ্জামান দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৮, ১:৩১ এএম

 কোন ষড়যন্ত্র করেই অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার ক্ষমতায় থাকতে পারবে না মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, যত যাই কিছু করেন না কেন কোন লাভ হবে না। ডিসেম্বর এবং জানুয়ারি বিএনপির সময়। ডিসেম্বর এবং জানুয়ারি ২০ দলের সময়। এই দুটি মাসের মধ্যেই বাংলাদেশে ধানের শীষের সরকার ক্ষমতায় আসবে। এর বাহিরে কোন সত্য নেই। গতকাল (বুধবার) দুপুরে বাংলাদেশ ইয়‚থ ফোরাম আয়োজিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারামুক্তি দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান আলোচকের আলোচনায় তিনি এসব কথা বলেন।
নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে দুদু বলেন, আপনারা ঐক্যবদ্ধ হোন, হতাশ হওয়ার কিছুই নেই। কিসের কর্মস‚চি? কর্মস‚চি ছাড়াই আমাদেরকে রাজপথে থাকতে হবে। বিএনপি শহীদ জিয়ার হাতে গড়া দল যতবার ক্ষমতায় এসেছেন নির্বাচনের মধ্য দিয়ে। কখনও সামরিক বাহিনী ক্ষমতা গ্রহণের পর বলতে হয়নি আই এ্যাম নট আনহ্যাপি। আমাদের বলতে হয়নি এই সরকার অর্থাৎ মঈন উদ্দীন ফখরুদ্দীনের সরকার আমাদের আন্দোলনের ফসল। আমরা গণঅভ্যুর্থান করে নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় গেছি। বিএনপি আন্দোলন ও নির্বাচনের দল। আগামী দিনে আন্দোলনে জয়লাভ ছাড়া এই দেশে ভালো নির্বাচন হবে না।
বিএনপিকে বিতর্কিত করার জন্যই সরকার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে টার্গেট করেছে অভিযোগ করে তিনি বলেন, তারেক রহমান এমপি হন নাই, মন্ত্রী হন নাই তার পরও শুধু মাত্র তার জনপ্রিয়তার কারনেই সরকারের রোষানলে পরেছেন। তিনি ইচ্ছে করলে মন্ত্রী হতে পারতেন এমনকি তিনি উপ-প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট ও হতে পারতেন কিন্তু হননি। তারপরও এমন কোন অপপ্রচার নেই যে আওয়ামী লীগের নেতারা তার বিরুদ্ধে করছেন না।
আয়োজক সংগঠনের উপদেষ্টা সাইদ আহমেদ আসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সঞ্চালনায় আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, সাবেক এমপি আহসান হাবীব লিঙ্কন প্রমুখ।



 

Show all comments
  • Rita ৬ সেপ্টেম্বর, ২০১৮, ১:৪৭ এএম says : 0
    Jutis der agam kotae bissass sotik na ar seta hoteo jabenna.valo mondo jane kebol uporoala.এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শামসুজ্জামান দুদু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ