Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজনীতিতে আদর্শিক পরিবর্তনে ইসলামী আন্দোলন কাজ করছে

-পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রাজনীতিতে আদর্শিক পরিবর্তন প্রয়োজন। এ পরিবর্তনের জন্যই ইসলামী আন্দোলন কাজ করছে। তিনি বলেন, আদর্শিক পরিবর্তন ছাড়া বর্তমান এই সমাজ ব্যবস্থাকে পরিবর্তন করা সম্ভব নয়। তিনি বলেন, প্রতিহিংসার রাজনীতির কবল থেকে বের হয়ে আসতে না পারলে ইসলাম, দেশ ও মানবতার কল্যাণ হবে না। বড় দলগুলো দেশে প্রতিহিংসার রাজনীতি চর্চা করছে। ইসলামী রাজনীতি শুধু মানুষের কল্যাণ নিশ্চিত করেনি বরং পশু-পাখিরও কল্যাণ নিশ্চিত করেছে। তাই শান্তি ও মুক্তি পেতে হলে নোংরা রাজনীতির ধারক-বাহকদের সংশ্রব ত্যাগ করে ইসলামের সুশীতল ছায়াতলে ফিরে আসতে হবে। গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ সাতক্ষীরা জেলা শাখার দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বিশেষ অতিথি ছিলেন দলের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন। জেলা, থানা ও ইউনিয়ন দায়িত্বশীলগণ উপস্থিত ছিলেন।
পীর সাহেব চরমোনাই আরো বলেন, বর্তমান সংসদ বহাল রেখে নির্বাচন হলে সে নির্বাচন কখনোই প্রভাবমুক্ত ও গ্রহণযোগ্য হবে না। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে বর্তমান সংসদ ভেঙ্গে দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে।
উইঘুরে মুসলিম নির্যাতনের প্রতিবাদে শুক্রবার ঢাকায় বিক্ষোভ
চীনের উইঘুরে মুসলিম নির্যাতনের প্রতিবাদে কাল শুক্রবার ঢাকায় বিক্ষোভ কর্মসুচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর। ওইদিন বাদ জুমআ বাইতুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ