Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দুর্বৃত্তের গুলিতে টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পের প্রহরী নিহত

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ৬:৩৫ পিএম

টেকনাফের লেদা ক্যাম্পের একজন রোহিঙ্গা প্রহরীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। ইয়াবা ব্যবসায় বাধা দেওয়ায় তাকে হত্যা করা হতে পারে বলে অভিযোগ পাওয়াগেছে।

শুক্রবার (৩১ আগস্ট) দুপুর পৌনে ৩টার দিকে ক্যাম্পের এফ ব্লকে এ ঘটনা ঘটে। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জিত কুমার বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত ওই প্রহরীর নাম মো. ইয়াসের। তার বাবার নাম মোহাম্মদ ইসলাম। তিনি লেদা ক্যাম্পের এফ ব্লকের বাসিন্দা। ২০১৬ সালে মিয়ানমার থেকে পালিয়ে এসে তিনি এই ক্যাম্পে আশ্রয় নেন।

রোহিঙ্গারা জানান, গত এক সপ্তাহ আগে রাতে ইয়াবা পাচারের সময় ইয়াবার একটি চালান স্থানীয় প্রশাসনকে ধরিয়ে দেন কয়েকজন প্রহরী। এরই সূত্র ধরে ইয়াবা ব্যবসায়ীরা দিনে দুপুরে তার বুকে গুলি করে হত্যা করেছে এমনও হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন রোহিঙ্গা জানান, স্থানীয় রঙ্গিখালি এলাকার ‘ডাকাত’ সৈয়দ আলম ও তার ভাই রেদওয়ানের নেতৃত্বে রোহিঙ্গা যুবক ইয়াসেরকে গুলি করা হয়। এসময় তিনি গুরুতর আহত হন। আহত অবস্থায় তাকে লেদা স্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি রনজিত কুমার বড়ুয়া বলেন, ‘একদল দুর্বৃত্ত একজন রোহিঙ্গা প্রহরীকে গুলি করে হত্যা করেছে। হত্যাকারীদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ