Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

চাকরির খোঁজে ঢাকায় এসে গণধর্ষণের শিকার তরুণী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:৪৪ এএম

চাকরি খুঁজতে রাজধানী ঢাকায় এসে গণধর্ষণের শিকার হয়েছেন এক তরুণী (২৫)। গতকাল ওই তরুণীকে অনেকটা বিবস্ত্র অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের সামনে ফেলে যায় ধর্ষকরা। পরে প্রত্যক্ষদর্শীরা রক্তাক্ত অবস্থায় তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করেন।
পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা যায়, এক সন্তানের জননী ওই তরুণীর বাড়ি চাঁদপুরে। কিছুদিন আগে স্বামীর সঙ্গে তার বিচ্ছেদ ঘটে। পরে চাকরির খোঁজে গত রোববার ঢাকার গুলিস্তানে সৎবোনের বাসায় এসে অজ্ঞাত পরিচয় চার পুরুষের কাছে গণধর্ষণের শিকার হন তিনি।
ভুক্তভোগী তরুণীর বরাত দিয়ে ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই বাবুল মিয়া বলেন, ওই তরুণীর বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায়। এক সন্তানের এই জননী কিছুদিন আগে স্বামীর সাথে বিচ্ছেদ ঘটে। যার কারণে চাকরির সন্ধ্যানে তিনি লঞ্চযোগে চাঁদপুর থেকে সদরঘাটে আসেন। সেখান থেকে তার সৎ বোনের গুলিস্তানের বাসায় যান। বোনের বাসার কাছে অজ্ঞাত পরিচয় চার ব্যক্তি রোববার রাতে তাকে ধর্ষণ করে। পরে তাদের কয়েকজন তাকে একটি গেঞ্জি ও চাদর পরিহিত অবস্থায় তাকে ঢামেক হাসপাতালের সামনে ফেলে যায়। পরে প্রত্যক্ষদর্শীরা সেখান থেকে উদ্ধার করে ঢামেকের জরুরী বিভাগে নিয়ে ভর্তি করেন। পুলিশের ধারণা, ধর্ষণের শিকার হওয়ায় আতঙ্কের কারণে ওই তরুণীর মানসিক অবস্থা স্বাভাবিক নয়।
কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, সকাল ৯টার পরে ঢামেক হাসপাতালের সামনে একটি গেঞ্জি ও তার ওপরে চাঁদর দিয়ে মোড়ানো অবস্থায় এক তরুণীকে হাটতে দেখেন। তার দু পা বেয়ে রক্ত ঝড়ছিল। এছাড়া দু পায়ে রক্তের ছোপ ছোপ দাগ দেখা যাচ্ছিল। পরে ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়িতে খবর দেওয়া হলে পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সহায়তায় তাকে ঢামেকে ভর্তি করা হয়।
ঢামেক হাসপাতাল ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) সমন্বয়কারী ডা. বিলকিস বেগম গতকাল দুপুরের দিকে জানান, ওই তরুণীর প্রচুর রক্তক্ষরণ হয়েছে। এখনো রক্তক্ষরণ হচ্ছে। তাকে অস্ত্রোপচারের জন্য গাইনি ওয়ার্ডে রেফার করা হয়েছে। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষায় গণধর্ষণের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে বলে তিনি জানান। বর্তমানে তার যথাযথ চিকিৎসা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ