Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিজিবি-বিএসএফ রাখি বন্ধন উৎসব

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

‘রাখি বন্ধন’ ভারতের একটি জাতীয় উৎসব। আর এই উৎসবকে ঘীরে হিলি সীমান্তে বিজিবি-বিএসএফ দুই বাহিনীর মধ্যে সৌহাদ্য, সম্প্রীতি ভাতৃত্ব বোধ বজায় রাখতে ভারত বিএসএফের উদ্যোগে রাখি বন্ধন উৎসব পালিত হয়েছে। হিলি সীমান্তে শুন্য আঙ্গীনায় দুই বাহিনীর মাঝে রাখি বন্ধন উৎসবটি যেন মিলনমেলায় পরিণত হয়।
ভারত হিলির বাসুদেবপুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাও ওই অনুষ্ঠানে বিজিবি ও বিএসএফকে রাখি পরিয়ে দেয়।
সীমান্তে দায়ীত্ব পালন করতে সহায়ক ভ‚মিকা রাখার জন্য একে অপরকে মিষ্টি খাইয়ে ও হাতে রাখি বেঁধে ভাইবোনের সম্পর্ক স্থাপন করাই সীমান্ত বাহিনীদের মধ্যে এই উৎসবের লক্ষ্য। গতকাল বেলা ১১টায় হিলি সীমান্তের ২৮৫/১১ পিলারের পাশে চেকপোস্ট শূন্যরেখায় অনুষ্ঠিত হলো রাখি বন্ধন উৎসব।
ভারত হিলি বিএসএফ ক্যাম্পের কম্পানি কমান্ডেন্ট জামিল শাহের নেতৃত্বে বিএসএফের নারী সদস্যসহ একটি দল চেকপোস্ট শূন্যরেখায় উপস্থিত হয়। এ সময় বিএসএফ নারী সদস্যরা বিজিবি সদস্যদের হাতে রাখি বেঁধে দিয়ে উভয়ের মধ্যে মঙ্গল ও সম্প্রীতি কামনায় বিজিবি সদস্যদের মিষ্টি খাইয়ে দেন। অন্য দিকে বিজিবি হিলি চেকপোস্ট কোম্পানি কমান্ডার আ. মালেক নেতৃত্বে নারী বিজিবি সদস্যরাও ভারতের বিএসএফ সদস্যদের হাতে রাখি বেঁধে, মিষ্টি খাইয়ে উৎসবে শামিল হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ