Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌলতদিয়ায় অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:৩৮ পিএম

ঈদুল আজহার ছুটি শেষে জীবিকার টানে ঢাকায় ছুটতে শুরু করেছে মানুষ। এতে রাজধানী ঢাকার সঙ্গে দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বারখ্যাত রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে মানুষের ব্যাপক চাপ পড়েছে। যেন ঢাকামুখী মানুষের ঢল নেমেছে দৌলতদিয়া লঞ্চ এবং ফেরিঘাটে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, লঞ্চঘাট লোকে লোকারণ্য। তিল ধারণের জায়গা নেই। ভিড় রয়েছে ফেরিঘাটে। একইসঙ্গে ঢাকা-খুলনা মহাসড়কে নদী পারের অপেক্ষায় রয়েছে প্রায় ৫ শতাধিক যানবাহন।
তবে ঘাট কর্তৃপক্ষের দাবি, যানবাহনের বাড়তি চাপ থাকলেও ফেরি চলাচল স্বাভাবিক থাকায় যানবাহনের সিরিয়াল দীর্ঘস্থায়ী হচ্ছে না। কিন্তু নদীতে স্রোত থাকায় পারাপারে সময় লাগছে অাগের তুলনায় দ্বিগুণ।

এছাড়া লঞ্চ ও ফেরিঘাটে রয়েছে কর্মস্থলমুখী মানুষের উপচেপড়া ভিড়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহন ও মানুষের চাপ অারও বেড়ে যায়। সিরিয়ালে অাটকে থাকা যানবাহনের মধ্যে ব্যক্তিগত ও ছোট গাড়ির সংখ্যা বেশি।

দৌলতদিয়া লঞ্চ ও ফেরিঘাট কর্তৃপক্ষ জানায়, ঈদের ছুটি শেষে দৌলতদিয়া দিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। এজন্য মানুষ ও যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। অতিরিক্ত মানুষ ও যানবাহনের চাপ সামলাতে প্রস্তুত রয়েছে কর্তৃপক্ষ। ফেরি চলাচল স্বাভাবিক থাকায় যানবাহনের সিরিয়াল দীর্ঘস্থায়ী হচ্ছে না। কোনো ভোগান্তি বা অভিযোগ ছাড়া দৌলতদিয়া দিয়ে কর্মস্থলমুখী মানুষ গন্তব্যে যাচ্ছে। কয়েকদিন যানবাহন ও যাত্রীদের বাড়তি চাপ থাকবে। যাত্রীদের নিরাপত্তা দিতে ঘাট এলাকায় পর্যাপ্ত অাইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. রুহুল অামিন বলেন, ঈদের ছুটি শেষে কর্মস্থলমুখী মানুষ ফিরতে শুরু করায় দৌলতদিয়া ঘাটে অতিরিক্ত চাপ পড়েছে। যে কারণে দৌলতদিয়া ঘাটে কিছু যানবাহন ফেরি পারের অপেক্ষায় সিরিয়ালে রয়েছে। এর মধ্যে ছোট গাড়ির সংখ্যা বেশি। এই রুটে বর্তমান ছোট বড় ১৯টি ফেরি রয়েছে। রো রো ফেরি শাহ আলী বিকল থাকায় ১৮টি ফেরি চলাচল করছে। দু’তিনদিন পর পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দৌলতদিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ