Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গোপালগঞ্জে পৃথক ৩ সংঘর্ষে পুলিশ সহ আহত ৭৫

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

গোপালগঞ্জে পৃথক ৩টি সংঘর্ষে পুলিশের ২ এসআইসহ কমপক্ষে ৭৫ জন আহত হয়েছে। গতকাল শনিবার সকালে গোপালগঞ্জ সদর উপজেলার নিজড়া, কোটালীপাড়া উপজেলার হিরণ ও কান্দি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে নিজড়া, হিরণ ও বার্ষাপাড়া গ্রামের ৮/১০ বাড়িঘরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।
হাসপাতালে চিকিৎসাধীন আহতরা জানিয়েছেন, শুক্রবার সদর উপজেলার নিজড়া ইউনিয়নের দুয়ানী পাড়া মাঠে বটবাড়ি ও উত্তরপাড়া গ্রামের মধ্যে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। এ সময় উত্তরপাড়া গ্রামের সমর্থক রাসেল শেখের একটি মন্তব্যকে কেন্দ্র করে উত্তরাপাড়া ফুটবল দলের খেলোয়াড় রফিক শেখ ও তারা শেখ তাকে মারধর করে। এ নিয়ে শনিবার সকালে দু’ গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়লে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়। মারাতœক আহত সিরাজ খান (৪০), লিটন উকিল (২৭), কুটু মিনা (২৫), হাসান খান (২৮), টিটো খান (৩৫) সহ ১৩ জনকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোপালগঞ্জ সদর থানার ওসি মোঃ মনিরুল ইসলাম এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, এখন এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।
আহতরা জানিয়েছেন, ঈদের পরের দিন বৃহস্পতিবার বিকেলে কোটালীপাড়া উপজেলার বর্ষপাড়া মাঠে বর্ষাপাড়া ও হিরণ গ্রামের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। ফুটবল খেলার সময় দু’ দলের খেলোয়াড়দের মধ্যে বাকবিতন্ডার ঘটনা ঘটে। শনিবার সকালে বর্ষাপাড়া গ্রামের মাদ্রসা ছাত্র হাসান শেখকে হিরণ গ্রামের লোকজন মারপিট করে এ নিয়ে সকাল ৮ টার দিকে দু’ গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সর্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। খবর পেয়ে কোটালীপাড়া থানা পুলিশ সকাল ৯ টায় ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
কোটালীপাড়া থানার ওসি কামরুল ফারুক দু’ এস.আই আহত হওয়ার কথা স্বীকার করে বলেন, এখন এলাকার পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনস্থালে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
অন্যদিকে এদিন সকালে কোটালীপাড়া উপজেলার কুশলা ইউনিয়নের কান্দি গ্রামের হাসমত শেখ সরকারি জায়গায় ঘর তোলেন । এ নিয়ে ওই গ্রামের ই¯্রাফিলের সাথে হাসমতের কথাকাটকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এ খবর ছড়িয়ে পড়লে দু’ পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। মারাতœক আহত ৫ জনকে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
কোটালীপাড়া থানার ওসি কামরুল ফারুক এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, কান্দি গ্রামের পরিস্থিতি এখন শান্ত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ