Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে দুই শিক্ষার্থীসহ নিহত ৭

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছে। আহত হয়েছেন ৫। নিহতের মধ্যে সুনামগঞ্জে বাসচাপায় কলেজছাত্রী, নওগাঁয় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই, ঢাকা বরিশাল মহাসড়কের কর্নপাড়া নামক স্থানে ঢাকাগামি মাইক্রোবাসের একটি দোকানের উপর তুলে দিলে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রী, গাজীপুরের শ্রীপুর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই, সুনামগঞ্জের নারায়ণপুর এলাকায় গতকাল বাসচাপায় মুন্নি আক্তার (২১) নামে এক কলেজছাত্রী ।
নওগাঁ : নওগাঁয় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। গতকাল মান্দা ও মহাদেবপুর উপজেলার পৃথক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- মহাদেবপুর উপজেলার উত্তরগ্রাম গ্রামের নেপাল মন্ডলের ছেলে আমজাদ হোসেন (৬০) ও রাজশাহীর তানোর উপজেলার বাউরি বিলি গ্রামের সামসুদ্দিনের ছেলে জাকিরুল ইসলাম (৩৫)। মহাদেবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, আমজাদ হোসেন ব্যাটারিচালিত অটোচার্জারযোগে মহাদেবপুর থেকে বাড়িতে ফিরছিলেন। পবাপাতির মোড়ে অটোচার্জারটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর উল্টে নিচে চাপা পড়ে ঘটনাস্থলে মারা যান তিনি। মান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মাহাবুব আলম বলেন, বালুবাজার কলেজ মোড়ে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।
গাজীপুর : গাজীপুরের শ্রীপুর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী এক ব্যবসায়ীর প্রাণ গেছে। নিহত রহিম মিয়া (৫০) ময়মনংসিংহের গফরগাঁও উপজেলার টাঙ্গাব ইউনিয়নের বাঁশিয়া গ্রামের আব্দুল জব্বারের ছেলে। গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি এলাকায় তিনি একটি দোকান চালাতেন বলে এসআই মনিরুজ্জামান জানান।
তিনি বলেন, “রহিম মোটর সাইকেলে করে দোকানে যাচ্ছিলেন। পথে বালুবোঝাই একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।” এদিকে গত শনিবার গাজীপুরের শ্রীপুরে বালুবোঝাই ট্রাকের পেছনে গরুবাহী ট্রাকের ধাক্কায় এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় অপর দুইজন আহত হয়েছেন। নিহত আজিজুর রহমান খোকা (৩০) জামালপুর সদরের সোনাকাথা এলাকার হোসেন আলীর ছেলে। আহতরা হলেন- গরু ব্যবসায়ী জামালপুর সদর উপজেলার চরশী উপরীপাড়া এলাকার লাল মাহমুদের ছেলে খোরশেদ আলম (৩৪) এবং ট্রাকের হেলপার মো. হযরত আলী (২১)। হতাহতরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।
মাদারীপুর : মাদারীপুরের কালকিনি উপজেলার গতকাল কর্নপাড়ায় ঢাকাগামী মাইক্রোবাসের চাপায় সুমনা (৯) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় মীম (১০) নামে আরেক ছাত্রী গুরুতর আহত হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা বরিশাল মহাসড়কের কর্নপাড়া নামক স্থানে ঢাকাগামি মাইক্রোবাসের একটি দোকানের উপর তুলে দিলে ঘটনাস্থলে থাকা সুমনা নামের দ্বিতীয় শ্রেণির এক স্কুলছাত্রী নিহত হয়। আহত হয় মীম নামে আরেক স্কুলছাত্রী। তাকে মাদারীপুর সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ফরিদপুর মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। তারা দুই জনই কর্নপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী ও কর্নপাড়া গ্রামের বাসিন্দা।
সুনামগঞ্জ : সুনামগঞ্জের নারায়ণপুর এলাকায় গতকাল বাসচাপায় মুন্নি আক্তার (২১) নামে এক কলেজছাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন। নিহত মুন্নি সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজের স্নাতক তৃতীয় বর্ষের ছাত্রী। তিনি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া গ্রামের শফিক মিয়ার মেয়ে।
সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের শিক্ষক রামানুজ আচার্য জানান, দুপুরে মুন্নি কলেজের ইনকোর্স পরীক্ষা শেষে সিএনজি চালিত অটোরিকশায় করে সুনামগঞ্জ থেকে বাড়ি ফিরছিলেন। পথে নারায়নপুর এলাকায় সুনামগঞ্জ থেকে দিরাইগামী একটি বাস অটোরিকশাটিকে পেছন থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান মুন্নি। এসময় আহত হন অটোরিকশায় থাকা আরো একজন। তবে তার নাম জানা যায়নি।
সিলেট : সিলেটের লালাবাজারে গতকাল ট্রাকের ধাক্কায় প্রাণ হারিয়েছেন আলাউদ্দিন (৫০) নামে মোটরসাইকেলের এক আরোহী। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে মহানগরের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল জানান, দুপুরে মোটরসাইকেলে করে সিলেটের দিকে আসছিলেন আলাউদ্দিন। এ সময় পেছন থেকে একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ