Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফুটবলের দিনে দুঃসংবাদ দিলো অন্যরা

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ফুটবলে সুখবরের দিনে হতাশা দিয়েই জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমস শুরু করলো বাংলাদেশ। আসরের পদকের লড়াইয়ের প্রথমদিনই লাল-সবুজের পুরুষ ও নারী কাবাডি এবং শ্যুটিং ও কুস্তি দল চরম ব্যর্থতার পরিচয় দেয়। গতকাল সকালে জাকার্তায় অনুষ্ঠিত নারী কাবাডির প্রথম ম্যাচে ‘বি’ গ্রুপে বাংলাদেশ ৪৩-২৮ পয়েন্টে চাইনিজ তাইপের কাছে হেরে আসর শুরু করে। দুপুরে অনুষ্ঠিত পুরুষ কাবাডিতে ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হার মানে লাল-সবুজরা। ম্যাচে ভারত ৫০-২১ পয়েন্টে হারায় বাংলাদেশ দলকে।
হতাশা দিয়ে এশিয়ান গেমস শুরু হয়েছে বাংলাদেশের সাঁতারেও। কাল জাকার্তায় মহিলাদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে অংশ নিয়েছিলেন বাংলাদেশের খাদিজা আক্তার। হতাশ করেছেন ১৬ বছরের এ যুবতী। তিনি ২৬ জনের মধ্যে ২৪তমস্থান পেয়েছেন।
জিবিকে অ্যাকুয়েটিক সেন্টারে ২ নম্বর হিটে সাঁতরান খাদিজা। হিটে ১:২৭, ২০ মিনিট সময় নিয়ে সবার শেষে সাঁতার শেষ করেন তিনি। হিটে তার গ্রুপে প্রথম হন চীনের ইও জিনজিয়াও। খাদিজা গেমসে আরো দুটি ইভেন্টে অংশ নেবেন ২৩ আগস্ট ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে ও ২৪ আগস্ট ৫০ মিটার ফ্রিস্টাইলে। কাবাডি ও সাঁতারের মতো শ্যুটিং রেঞ্জ থেকেও বাংলাদেশের ব্যর্থতার খবর আসে। পালেমবাং জেএসসি শ্যুটিং রেঞ্জে ১০ মিটার এয়ার রাইফেলের মিশ্র দলগত ইভেন্টে অংশ নিয়ে ৮১৪.৯ স্কোর করে লাল-সবুজরা ২২ দেশের মধ্যে পেয়েছে ১৩তমস্থান। এই ইভেন্টে অংশ নিয়েছিলেন অর্ণব শারার ও সৈয়দা আতকিয়া হাসান। অর্ণব শারার করেন ৪০৯.৯ স্কোর আর সৈয়দা আতকিয়া হাসান স্কোর করেছেন ৪০৫.০। ১০ মিটার এয়ার পিস্তল মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ ২১ দেশের মধ্যে হয়েছে ১৯তম। স্কোর করে ৭৩৪। এই ইভেন্টে অংশ নেন নূর হাসান আলিফ ও আরদিনা ফেরদৌস। নূর হাসান আলিফের স্কোর ৩৬৫ ও আরদিনা করেন ৩৬৯ স্কোর। অন্যদিকে গেমসের কুস্তিতেও কাল ছিল না বাংলাদেশের কোন সুখবর। প্রথমদিনই ধরাশায়ী হন দুই পুরুষ কুস্তিগীর মোহাম্মদ আলী আমজাদ ও শ্রী শরৎ চন্দ্র রায়। আমজাদ ২.০২ মিনিটে এবং শরৎ ২.১৯ মিনিটে প্রতিপক্ষের কাছে হেরে বিদায় নেন। পুরুষদের ৭৪ কেজি ফ্রিস্টাইলে আলী আমজাদ ১০-০ পয়েন্টে হারেন ইরানী কুস্তিগীর মোস্তফা হোসেন খানির কাছে। ৮৬ কেজি ফ্রিস্টাইলে শরৎ ১১-০ পয়েন্টে হার মানেন আফগানিস্তানের ফকিরি আবদুল্লাহর কাছে। এবারের এশিয়াডে কুস্তি ডিসিপ্লিনে অংশ নিচ্ছেন বাংলাদেশের তিন কুস্তিগীর। দু’জন পুরুষ ছাড়াও মহিলাদের ৬৮ কেজি ফিস্টাইলে খেলবেন নারী কুস্তিগীর শিরিন সুলতানা। তার ইভেন্ট ২১ আগস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ