Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোনো শক্তি নির্বাচন ঠেকাতে পারবে না

-নাসিম

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

চৌদ্দ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কোনো শক্তি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঠেকাতে পারবে না। নির্ধারিত সময়ে সংবিধান অনুযায়ীই নির্বাচন হবে। গতকাল শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে চৌদ্দ দলের শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
নাসিম বলেন, নির্বাচনে যে কেউ অংশ নিতে পারে। নির্বাচন করার অধিকার সবার আছে। কিন্তু নির্বাচনের নামে কোনও ফাউল গেইম দেখতে চাই না। নির্বাচন সংবিধান অনুযায়ী হবে এবং সঠিক সময়েই হবে। নির্বাচন কমিশনকে বলব, আপনারা এগিয়ে যান। একটি সুন্দর নির্বাচনের জন্য আপনারা আপনাদের কাজ চালিয়ে যান।
তিনি বলেন, নির্বাচন সামনে রেখে দেশে-বিদেশে ‘ষড়যন্ত্র’ হচ্ছে। চক্রান্ত শুরু হয়ে গেছে। অতীতের মতো ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার নির্দেশনায় ষড়যন্ত্র মোকাবেলার ক্ষেত্রে চৌদ্দ দল কাজ করছে এবং করবে।
সুশীল সমাজের সমালোচনা করে নাসিম বলেন, আজকাল বিভিন্ন জন, বিভিন্ন মানুষ কথা বলেন। কিন্তু যেদিন অধ্যাদেশের মাধ্যমে বঙ্গবন্ধুর হত্যার বৈধতা দেওয়া হল, খুনীদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া হল, তখন কোথায় ছিল এই সুশীল সমাজ? কেমন ছিল তাদের বক্তব্য?
১৫ অগাস্টে হিমালয়সম নেতাকে হত্যা করে যারা উল্লাস করেছিল, বাস্তবে সে হিমালয়ের কিছু হয়নি। হয়েছে ওইসব অন্ধদের, যারা জাতীয় শোক দিবসে কেক কেটে উল্লাস করে। এটা কি গণতন্ত্র? গণতন্ত্র মানে কি হত্যা-ষড়যন্ত্র করা? গণতন্ত্র মানে জঙ্গিবাদ সন্ত্রাস তৈরি করা? গণতন্ত্র মানে কি হাওয়া ভবন তৈরি করা?
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ষড়যন্ত্রকারীদের কোনো ‘উদারতা’ দেখানো হবে না। উদারতা দেখিয়ে বঙ্গবন্ধুকে হারিয়েছি। উদারতা দেখিয়েছি বলেই শেখ হাসিনার ওপর হামলা হয়েছে। সুতরাং সকল অপরাজনীতি, ষড়যন্ত্র ও অপশক্তিকে আমরা রাজনৈতিকভাবে মোকাবেলা করব, এক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না।
সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে চলছে বাংলাদেশ। বিএনপির অপশাসন, দুর্নীত ও হাওয়া ভবন থেকে দেশের মানুষকে স্বস্তি দিতে গঠিত হয়েছিল চৌদ্দ দলীয় জোট। সে লক্ষ্য রেখেই আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সকল ষড়যন্ত্র মোকাবেলা করার অভিপ্রায়ে কাজ করে যাচ্ছে চৌদ্দ দল।
অন্যদের মধ্যে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের (একাংশের) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, জাসদ অন্য অংশের সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাতীয় পার্টি (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, গণ আজাদী লীগের সভাপতি এসকে শিকদার, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ আলোচনায় অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ