Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানী থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী অপহরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

রাজধানীর বাড্ডা থেকে এনামুল হক ওলেন (২৩) নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় অপহৃত শিক্ষার্থীর পরিবার গতকাল সকালে বাড্ডা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডিতে বলা হয়েছে, অপহরণকারীরা পরিবারের কাছে ফোন করে ওলেনের মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দাবি করে।
জিডিতে বলা হয়, ওলেন বাড্ডার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী। তার বাবা সৌদি আরব প্রবাসী। ওলেনের মা ফাতেমা চৌধুরী অভিযোগ করেন, গত মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে মোহাম্মদপুরের বাসা থেকে বের হওয়ার পর তার সঙ্গে আর যোগাযোগ হয়নি। ওইদিন রাত ১০টার দিকে ওলেনের ব্যবহৃত মোবাইল ফোন থেকে অপরিচিত এক লোক কল করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তারা পুলিশ বা র‌্যাবকে বিষয়টি জানাতে নিষেধ করে।
বাড্ডা থানার ওসি রফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার রাত ৯টার মধ্যে ওলেনের বাসায় ফেরার কথা থাকলেও না ফেরায় তার মা উদ্বিগ্ন হয়ে পড়েন। রাত ১০টার দিকে ছেলের নম্বর থেকে কল করে অপরিচিত কন্ঠ থেকে ছেলের মুক্তিপণ হিসাবে ১০ লাখ টাকা দাবি করা হয়। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে জিডি করা হয়েছে। কে বা কারা কী উদ্দেশ্যে তাকে অপহরণ করেছে সেটি নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি তদন্ত করছি। তিনি আরও বলেন, যে নম্বর থেকে ফোন করে মুক্তিপণ দাবি করা হয়েছে সেটির সর্বশেষ অবস্থান ছিল মুন্সিগঞ্জের গজারিয়ায়। সেখানে বাড্ডা থানা পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। বিষয়টি গুরুত্ব দিয়ে অনুসন্ধান করা হচ্ছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ