Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে বাংলাদেশ ফুটবল দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ইন্দোনেশিয়ার জনপ্রিয় পর্যটন দ্বীপ লমবকে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে এশিয়ান গেমসে খেলতে যাওয়া বাংলাদেশ ফুটবল দল। তারা তাদের প্রথম ম্যাচের ম্যাচ ফি’র পুরো অর্থই দ্বীপের ক্ষতিগ্রস্তদের দান করেছে। জাকার্তা থেকে গতকাল তথ্যটি নিশ্চিত করেন বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ ফুটবল দলের সহকারী কোচ মাহবুব হোসেন রক্সি।
গত ২৯ জুলাই সকালে দেশটির পর্যটন দ্বীপ লমবক’কে আঘাত করে শক্তিশালী ভূমিকম্প। ৬.৪ মাত্রার সেই ভূমিকম্পে দ্বীপটি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশপাশি অনেক মানুষ হতাহত হন। ১৪ আগষ্ট উজবেকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ শেষে ওই ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ায় জাকার্তায় অবস্থানরত বাংলাদেশ দল। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সহকারী কোচ রক্সি এই প্রতিবেদককে বলেন, ‘আমরা অ্যালিয়েন নামের যে হোটেলে অবস্থান করছি তার পাশেই ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেয়া একটি সংস্থা আছে। তাদের কাছেই মঙ্গলবার বিকালে আমরা ম্যাচ ফি’র অর্থ তুলে দিয়েছি।’ এ সময় বাংলাদেশ দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু, প্রধান কোচ জেমি ডে, আমি এবং দলের সব খেলোয়াড় উপস্থিত ছিলেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ