Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাগুরায় হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদন্ড

স্টাফ রিপোর্টার মাগুরা | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ৫:৪৬ পিএম

মাগুরায় কৃষক ইবাদত হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। মাগুরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান রবিবার দুপুরে এই রায় প্রদান করেন।

মামলার বিবরণে জানা গেছে, গত ২০১০ সালের ২৬ জুন মাগুরা সদর উপজেলার বুধইরপাড়া গ্রামের ওয়াদুদ মোল্যার ছেলে ইবাদত হোসেন জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় নিহত হন। এ ঘটনার পর নিহত কৃষক ইবাদত হোসেনের ভাই সিরাজুল ইসলাম ১১ জনকে আসামি করে আদালতে মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ মহিউদ্দিন মোল্যা, মোশারফ মোল্যা, জাহাঙ্গীর হোসেন, উজ্জ্বল মোল্যা, শের আলী ও গণি মোল্যা এ ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট প্রদান করেন।

মামলার সাক্ষ্য প্রমাণাদি শেষে মাগুরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান রবিবার দুপুরে মহিউদ্দিন মোল্যা, মোশরাফ মোল্যা এবং শের আলীকে দোষী সাবস্থ করে যাবজ্জীবন কারাদন্ড এবং প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাস সশ্রম কারাদন্ড প্রদান করেন। এছাড়া জাহাঙ্গীর হোসেন ও গণি মোল্যাকে তিন ৩ বছরের সশ্রম কারাদন্ডএবং ১ হাজার টাকা করে জরিমানা করেছেন। অপর আসামি উজ্জ্বল মোল্যাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন সরকার পক্ষের আইনজীবি কামাল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ