Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৫২ লাখ মামলায় জরিমানা সাড়ে চার কোটি টাকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

চলমান ট্রাফিক সপ্তাহে গত সাত দিনে ১ লাখ ৭৬ হাজার ৫৯৪টি মামলা দিয়েছে পুলিশ। পাশাপাশি জরিমানা করেছে ৪ কোটি ৪৯ লাখ ৯ হাজার ২২৩ টাকা। এ সময় ৪৬ হাজার ৭২৩ চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও তিন হাজার ৭৭৭ যানবাহন আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ সদর দফতর থেকে।
সদর দফতর সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের গত সাত দিনের অভিযানে যানবাহনের ফিটনেস, রেজিস্ট্রেশন এবং ট্রাফিক আইন অমান্যের ঘটনায় সারাদেশে এসব মামলা ও জরিমানা করা হয়।
এদিকে, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের করা আন্দোলনের প্রেক্ষিতে গত ৫ই আগস্ট থেকে শুরু হওয়া সাতদিন ব্যাপী ট্রাফিক সপ্তাহ আরো ৩ দিন বাড়ানো হয়েছে। গতকাল শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এ কথা জানান। পরে পুলিশ সদর দফতর থেকেও চলমান ট্রাফিক সপ্তাহ আরও তিনদিন বাড়ানোর ঘোষণা আসে। পুলিশ সদর দফতর থেকে পাঠানো বার্তায় জানানো হয়, ইতিবাচক ফলাফল আসায় ঢাকাসহ সারাদেশে আরও তিনদিন ট্রাফিক সপ্তাহ চলবে। সে হিসাবে আগামী ১৪ আগস্ট পর্যন্ত ট্রাফিক সপ্তাহ চলমান থাকবে।
উল্লেখ্য, গত ২৯ জুলাই বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে সেদিন থেকেই শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন রাস্তায় অবস্থান কর্মস‚চি শুরু করে। এছাড়া রাজধানীর বিভিন্ন সড়কে পুলিশকে হটিয়ে শিক্ষার্থীরা গাড়ির কাগজপত্র যাচাই ও ট্রাফিক ব্যবস্থাপনার কাজ শুরু করে। এরপরই শিক্ষার্থীদের ঘরে ফেরার অনুরোধ করে নতুন উদ্যমে কাজ শুরু করে ট্রাফিক পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ