Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদকের মামলায় সম্রাটের জামিন বাতিল আদেশ সুপ্রিম কোর্টে বহাল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

অবৈধ সম্পদ অর্জনের মামলায় যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন বাতিল আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্ট। গতকাল বুধবার বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বে তিন সদস্যের আপিল বিভাগীয় বেঞ্চ এ আদেশ দেন। সম্রাটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ।দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।
এর আগে জামিন বাতিল করে দেয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ২৩মে লিভ টু আপিল করেন সম্রাটের আইনজীবী। আপিল বিভাগের চেম্বার কোর্ট বিষয়টি শুনানির জন্য ৮ আগস্ট ধার্য করে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। শুনানি শেষে আপিল বিভাগ উপরোক্ত আদেশ দেন। গত ১৮ মে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল করেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে ৭ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের তৎকালীন ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
গত ১১ মে ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান অবৈধ সম্পদ অর্জনের মামলায় জামিন দেন সম্রাটকে। ওই আদেশের পর অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলার পর অবৈধ সম্পদ অর্জনের মামলায় জামিনের পর সম্রাটের বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় মুক্তিতে বাঁধা নেই -মর্মে জানিয়েছিলেন তার আইনজীবী। ক্যাসিনোকাণ্ডে ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদকের মামলায় সম্রাটের জামিন বাতিল আদেশ সুপ্রিম কোর্টে বহাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ