Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এক ল্যাপটপেই এএসআই প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

আশুলিয়ায় এক শিক্ষার্থীর ল্যাপটপ ছিনিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগে মামুন হোসেন নামের পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) প্রত্যাহার করে নেওয়া হয়েছে। শনিবার দুপুরে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল বিষয়টি নিশ্চিত করেন। এছাড়াও এ ঘটনায় জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষনা ইনষ্টিটিউটের (নিটার) পক্ষ থেকে একটি অভিযোগ ও ভুক্তোভোগী শিক্ষার্থী আব্দুল আল নোমান বাদী হয়ে আশুলিয়া থানায় লিখিত পৃথক দু’’টি অভিযোগ দায়ের করেছেন।
শিক্ষার্থী ও অভিযোগ সূত্র জানা যায়, জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষনা ইনষ্টিটিউটের শিক্ষার্থী নোমান কয়েক দিন আগে তার ব্যবহৃত ল্যাপটপ বিক্রির জন্য অনলাইনে বিজ্ঞাপন দেয়। এরই সূত্র ধরে এএসআই মামুন তিন চারজন সোর্স নিয়ে সাদা পোষাকে একটি মাইক্রেবাসযোগে কোহিনুর বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে ল্যাপটপ কেনার কথা বলে ওই শিক্ষার্থীকে মুঠোফোনে ডেকে আনে। এসময় পুলিশের ওই এএসআই শিক্ষার্থীকে শিবির ও জঙ্গি বলে ভয় দেখিয়ে তার ল্যাপটপ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে অনান্য শিক্ষার্থীরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে রাজ্জাক খান নামের এক সোর্সকে আটক করে। এসময় এএসআই মামুন অস্ত্র বের করে নিজেকে পুলিশ পরিচয় দিয়ে সেখান থেকে পালিয়ে যায়। পরে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশের অপর একটি দল ঘটনাস্থলে পৌছে পুলিশের ওই সোর্সকে আটক করে থানায় নিয়ে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এএসআই

১০ নভেম্বর, ২০২০
১৯ জুলাই, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ