Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রামের জামেয়া অদুদিয়া সুুন্নিয়া ফাজিল মাদরাসার (হাটহাজারী) আরবি প্রভাষক (উপাধ্যক্ষ দাবিদার) জাকের আহমদ গত ৮ আগস্ট দৈনিক ইনকিলাবের অষ্টম পৃষ্ঠায় প্রকাশিত ‘শিক্ষা প্রতিষ্ঠান কব্জায় নিতে শিক্ষকের জালিয়াতি প্রতারণা’ শীর্ষক সংবাদের বিষয়ে একটি ব্যাখা দিয়েছেন, বলেছেন এ সংবাদের কোনো ভিত্তি নেই। তিনি বিগত ২০১৭ সালের অক্টোবর থেকে এমপিওভুক্ত ভাইস প্রিন্সিপাল হয়ে এখনও উক্ত মাদরাসায় দায়িত্ব পালন করে যাচ্ছেন। এমপিও কপিতে নিয়মিত তার বেতন-ভাতা আসছে। রহস্যজনক কারণে গভর্নিং বডির সভাপতি ও সংশ্লিষ্টরা বেতন বিলে দীর্ঘ ১১ মাস সাক্ষর না করে তাকে বেতন ভাতা দিচ্ছেন না। গভর্নিং বডির সভাপতি তার এমপিও করানোর জন্য মোটা অংকের টাকা দাবি করেন বলেও জাকের আহমদ উল্লেখ করেন।
প্রতিবেদকের বক্তব্য-
জাকের আহমদের ব্যাখায় ইনকিলাবে প্রকাশিত সংবাদের কোন কোন তথ্যের ‘ভিত্তি নেই’ তা তিনি এড়িয়ে গেছেন। উক্ত সংবাদে চট্টগ্রামের জেলা প্রশাসকের নির্দেশে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসারের তদন্ত প্রতিবেদন, স্থানীয় সংসদ সদস্য পরিবেশ ও বন মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের ডিও লেটার, মাদরাসার গভর্নিং বডির সভাপতি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমদ হোসেনের শিক্ষা মন্ত্রনালয় এবং মাদরাসা অধিদপ্তরে প্রেরিত লিখিত অভিযোগের তথ্য সমুহ উল্লেখ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ