Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুটবলার বোল্টের যাত্র শুরু!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ফুটবলার হওয়ার আগ্রহ অনেক দিনের। ফুটবল প্রীতির কথা আকারে ইঙ্গিতে বহুবার বলেছেন তিনি। তবে এবার স্বপ্ন পূরণের খুব কাছাকাছি চলে এসেছেন ট্র্যাক অ্যান্ড ফিল্ডের কিংবদন্তি উসাইন বোল্ট। অস্ট্রেলিয়ার একটা পেশাদার ফুটবল দলে আনুষ্ঠানিকভাবে যোগ দিচ্ছেন অলিম্পিকে আটটি স্বর্ণজয়ী এ তারকা।
বিশ্বের দ্রæততম মানব বোল্ট চলতি মাসের শেষে সেন্ট্রাল কোস্ট মেরিনার্সে যোগ দেবেন বলেই জানিয়েছে ব্রিটিশ দৈনিক দ্য ডেইলি টেলিগ্রাফ। তবে একজন পেশাদার খেলোয়াড় হিসেবেই যে আত্মপ্রকাশ করবেন তা নিশ্চিত করে বলেননি তারা। ক্লাবটি এক বিবৃতিতে জানিয়েছে, ‘দ্য সেন্ট্রাল কোস্ট মেরিনার্স জানাচ্ছে উসাইন বোল্ট ক্লাবে অনুশীলনে যোগ দিচ্ছেন। পৃথিবীর দ্রæততম মানবকে একজন পেশাদার ফুটবল খেলোয়াড় হিসেবে প্রস্তুত হতে। উসাইন বোল্ট যে এখন পেশাদার খেলোয়াড় হতে পারবেন এ নিশ্চয়তা সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের মধ্যকার চুক্তিতে নেই। আটটি অলিম্পিক স্বর্ণজয়ী এ খেলোয়াড়কে ফুটবলার হওয়ার স্বপ্ন পূরণ করতে সব ধরনের সহায়তা করা হবে।’
পেশাদার ফুটবলার হওয়ার এমন সুযোগ পেয়ে দারুণ উচ্ছ¡সিত বোল্টও, ‘আমি অস্ট্রেলিয়া এসে খুব রোমাঞ্চিত। আমাকে এ সুযোগ করে দেওয়ার জন্য সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের মালিক ও ম্যানেজমেন্টকে বিশেষ ধন্যবাদ জানাই। আমি সব সময়ই বলে আসছি সব কিছুই সম্ভব। আমি চ্যালেঞ্জটি নিতে মুখিয়ে আছি।’
এর আগে জার্মানির বরুশিয়া ডর্টমুন্ড, দক্ষিণ আফ্রিকার মেমেলোডি সানডাউন্স এফসি এবং নরওয়ের স্ট্রোমগডসেটের হয়েও অনুশীলন করেছিলেন বোল্ট। প্রিয় ক্লাবের হয়ে অন্তত একটি ম্যাচ খেলার লক্ষ্যে বেশ কোমর বেঁধেই নেমেছেন বোল্ট। শৈশব থেকেই ম্যানচেস্টার ইউনাইটেডে অন্ধ ভক্ত এ জামাইকান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ